রবিবার ২৮ ফেব্রুয়ারী ২০২১



মির্জা ফখরুলই বিএনপির বড় সমস্যা!


বাংলা নিউজ ব্যাংক :
15.01.2021

নিউজ ডেস্ক : রাজনৈতিক ক্যারিয়ারে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর তার ক্লিন ইমেজ বজায় রাখতে সক্ষম হয়েছেন। দলের বাইরের প্রায় সকলেই রাজনীতির ভদ্রলোক বলে থাকেন মির্জা ফখরুলকে। তবে এই ভদ্রলোকটিকেই আর বিশ্বাস করতে পারছে না খোদ বিএনপির নেতা-কর্মীরাই। বিএনপির বিভিন্ন দায়িত্বশীল সূত্রের বরাতে তথ্যের সত্যতা সম্পর্কে নিশ্চিত হওয়া গেছে।

নয়াপল্টন বিএনপি পার্টি অফিস সূত্রে জানা যায়, সংসদ নির্বাচনে ভয়াবহ ভরাডুবির এক বছর পর হলেও আন্দোলন গড়ে তুলতে কোনো কার্যকরি ভূমিকা পালন করতে না পারায় মির্জা ফখরুলকে স্বয়ং বিএনপি নেতারাই বিশ্বাস করতে পারছেন না। দীর্ঘদিন যাবত নেতৃত্বের প্রশ্নে দলের নেতা-কর্মীরা মূলত দুটি ভাগে বিভক্ত ছিল। সেই বিভক্তির কারণ হিসেবে এখন মির্জা ফখরুলকে দায়ী করছেন দলটির বিভিন্ন পর্যায়ের নেতারা। বেগম জিয়ার কারাদণ্ড প্রাপ্তির পর বিষয়টি আরো স্পষ্ট হতে শুরু করেছিলো। বেগম জিয়ার কারাবাস হবার পর থেকে বিএনপিতে একক প্রভাব বিস্তার করতে সক্ষম হয়েছেন মির্জা ফখরুল। ফখরুলের রাজনীতিতে উপায়হীন হয়ে তারেকপন্থীরা দলের অভ্যন্তরে চাপের মুখে পড়েছেন। যার ফলে মাঠের নেতা-কর্মীরা চরম বিভ্রান্তিতে পড়ে রয়েছেন এখনো।

এদিকে রিজভীপন্থী বিএনপির দ্বিতীয় সারির নেতার মতে, দলীয় কোন্দল ও বিভ্রান্তি সৃষ্টির মাধ্যমে বিএনপিকে দুর্বল করে দেয়ার ষড়যন্ত্রে মির্জা ফখরুল লিপ্ত বলেই এখন ধারণা সবার। এমনকি তিনি সরাসরি বিএনপি বিরোধী চক্রের পরামর্শেই বিএনপি চালাচ্ছেন বলেও অভিযোগ রয়েছে। তার কিছু অস্বাভাবিক আচরণও এই ধারণাকে আরো দৃঢ় করেছে। মির্জা ফখরুলের এমন দ্বিচারিতা জানাজানি হয়ে গেলে বিএনপিতে তাকে নিয়ে সমালোচনা আরো তীব্র হতে শুরু করেছে। বিএনপি নেতা-কর্মীরাই এখন বলতে শুরু করেছেন, “ফখরুল কবে বিএনপির হবে”?



এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি