রবিবার ২৮ ফেব্রুয়ারী ২০২১
  • প্রচ্ছদ » Lead 3 » তারেক রহমানের প্রতি নাখোশ বিএনপির তৃণমূল নেতারা



তারেক রহমানের প্রতি নাখোশ বিএনপির তৃণমূল নেতারা


বাংলা নিউজ ব্যাংক :
15.01.2021

নিউজ ডেস্ক: কেন্দ্র থেকে শুরু করে তৃণমূল পর্যায়েও কোনো কার্যক্রম না থাকায় বিএনপি নামের যে একটি দল রয়েছে, সেটিই ভুলতে বসেছে মানুষ। বর্তমানে এ দলটির সাংগঠনিক কোনো কার্যক্রম কার্যত চোখে পড়ে না। সূত্র জানায়, দলকে সুসংহত ও সংগঠিত না করে যেকোনো নির্বাচনে অংশগ্রহণ করার দলীয় সিদ্ধান্তে নাখোশ বিএনপির তৃণমূল নেতারা।

দল না গোছানোর পাশাপাশি নেতৃত্বের দ্বন্দ্ব নিরসন না করেই নির্বাচনে অংশগ্রহণ করায় বিএনপির এমন শোচনীয় পরাজয় হয়েছে বলে মনে করছেন অনেকেই।

দলের ক্রমাগত পরাজয়ের কারণ খুঁজে বের করে প্রয়োজনে ব্যর্থ সিনিয়র নেতাদের বহিষ্কারেরও দাবি তুলেছে সূত্রটি। দল রক্ষায় স্বজনপ্রীতি বাদ দিয়ে যোগ্যদের পদায়নেরও দাবি তুলেছেন তৃণমূল নেতারা।

বিএনপির তৃণমূল পর্যায়ের একাধিক নেতা বলেন, জাতীয় নির্বাচন থেকে ইউনিয়ন পরিষদ- সব ধরনের নির্বাচনেই বিএনপি যাচ্ছেতাইভাবে পরাজিত হচ্ছে। দলে শৃঙ্খলা না থাকায় তৃণমূলের রাজনীতিতেও খেই হারিয়ে ফেলেছে বিএনপি।

তারা বলেন, তৃণমূলকে জাগ্রত করতে কেন্দ্রের কোনো তৎপরতাই নেই। অদৃশ্য কারণে তৃণমূলের পুনর্গঠন নিয়ে বিএনপির হাইকমান্ডের নীরবতা নেতা-কর্মীদের ভাবিয়ে তুলছে। শীর্ষ নেতারা লোভে পড়ে বিএনপিকে বিশৃঙ্খল করে রেখেছেন।

গুঞ্জন উঠেছে, নিজেদের স্বার্থে ইচ্ছাকৃতভাবে বিএনপির তৃণমূলকে নিষ্প্রভ করে রেখেছেন দলের কিছু সুবিধাবাদী নেতা। তাই দল বাঁচাতে এসব সুবিধাবাদী নেতাদের খুঁজে বের করে বহিষ্কার করারও দাবি উঠছে।

তৃণমূলের পুনর্গঠন নিয়ে হাইকমান্ডের নীরবতা ও নিষ্ক্রিয়তার বিষয়ে জানতে চাইলে দলের স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমেদ বলেন, তৃণমূল পুনর্গঠন একটি দীর্ঘ প্রক্রিয়া।

তিনি আরো বলেন, বিএনপির প্রাণ ছিল তৃণমূল। সেই তৃণমূল এখন মৃতপ্রায়। বিষয়টি আমাকে কষ্ট দেয়। কিন্তু কিছু বলতে গেলে পদে পদে বাধা আসে। তাই কষ্ট লাগলেও নীরবে এসব সহ্য করতে হয়।



এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি