রবিবার ২৮ ফেব্রুয়ারী ২০২১
  • প্রচ্ছদ » other important » বিএনপি শাসনামলে সংখ্যালঘু নির্যাতনের অভয়ারণ্য তৈরি হয়েছিল



বিএনপি শাসনামলে সংখ্যালঘু নির্যাতনের অভয়ারণ্য তৈরি হয়েছিল


বাংলা নিউজ ব্যাংক :
15.01.2021

নিউজ ডেস্ক: বিএনপি ক্ষমতায় থাকতে দেশে হত্যা, সন্ত্রাস, নারী ও সংখ্যালঘু নির্যাতনের যে অভয়ারণ্য তৈরি করেছিল তা বিএনপি ভুলে গেলেও এদেশের মানুষ ভোলেনি। আওয়ামী লীগের ২১ হাজার নেতা-কর্মী হত্যা, হাজারও নারীকে ধর্ষণ করা হয়েছে সে সময়। কেউ বিচার পায়নি, বিচারের বাণী নিভৃতে কেঁদেছে।

জানা গেছে, বিএনপির আমলে দলীয়ভাবে আশ্রয়-প্রশ্রয় দিয়ে দেশে নারী ধর্ষণ করা হয়েছে। ২০০১ সালের পর ৮ বছরের শিশুকে, অন্তঃসত্ত্বা মহিলাকে এমনকি নৌকায় ভোট দেয়ার অপরাধে পুরো গ্রাম অবরুদ্ধ করে সেখানকার মহিলাদের ধর্ষণ করা হয়েছে। সেই দুঃসহ স্মৃতি এখনো অনেকে বয়ে বেড়াচ্ছে।

পক্ষান্তরে, দেশরত্ন শেখ হাসিনার সরকার কোনো অপরাধ আড়াল করতে চায় না, কোনো অপকর্ম রাজনৈতিক রং দিয়ে আড়াল করতে চায় না। অপরাধকে অপরাধ হিসেবে দেখে। দুর্নীতি, অনিয়ম ও যে কোনো অপরাধের মূলোৎপাটনে শেখ হাসিনার পিছুটান নেই। প্রতিটি ঘটনার বিচার হয়।

এদিকে, দেশে বিচ্ছিন্ন কোনো ঘটনা ঘটলেই বিএনপি রাজনৈতিক ফায়দা হাসিলের অপচেষ্টায় মেতে উঠে। একটি ঘটনাকে অন্যদিকে ঘোরানোর অপচেষ্টায় লিপ্ত তারা। যখনি কোনো ইস্যু পায়, তা খড়কুটোর মতো আঁকড়ে ধরে সরকারবিরোধী আন্দোলনের অপচেষ্টা চালায় এই দলটি। তবে এসব বিষয়ে দেশের আইনশৃঙ্খলা বাহিনী ব্যাপক সজাগ। সরকারবিরোধী গোপন বৈঠক হলেই ধরা পড়ে যায় অপরাধীরা।

রাজনৈতিক বিশ্লেষকদের দাবি, বিএনপির উচিত আওয়ামী লীগের নেতা-কর্মীদের থেকে সুশাসনের শিক্ষা নেয়া। তা না হলে ব্যর্থতার দায় নিয়ে বিএনপি নেতাদের টপ টু বটম পদত্যাগ করা উচিত।



এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি