বৃহস্পতিবার ২৫ ফেব্রুয়ারী ২০২১
  • প্রচ্ছদ » Lead 1 » পুরনো বোতলে নতুন মদ, নুরই বিএনপির লেটেস্ট ভার্সন!



পুরনো বোতলে নতুন মদ, নুরই বিএনপির লেটেস্ট ভার্সন!


বাংলা নিউজ ব্যাংক :
17.01.2021

নিউজ ডেস্ক: অতীতের দুর্নীতি, জঙ্গিবাদ ও অপশাসনের কারণে বিএনপি আজ জনসাধারণের কাছে এক মূর্তিমান আতঙ্কের নাম। মাঠের রাজনীতিতে সম্পূর্ণভাবে ব্যর্থ রাজনৈতিক এই দলটি জনসমর্থন কুড়াতে তাই ভিন্ন পথ বেছে নিয়েছে। দাবার গুটি হিসেবে কাজে লাগাচ্ছে সরকারি চাকরিতে কোটা সংস্কার আন্দোলনের মাধ্যমে পরিচিতি পাওয়া এবং ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসুর) সাবেক ভিপি নুরুল হক নুরকে। মোটা অংকের টাকায় নিজেদের রাজনৈতিক এজেন্ডা বাস্তবায়নে নূরকে বিএনপি ‘পেইড এজেন্ট’ হিসেবে নিয়োগ দিয়েছে। পুরনো বোতলে নতুন মদের মত তাকে নির্দেশনা দেয়া হয়েছে নতুন রাজনৈতিক দল গঠনেরও। যার ছত্রছায়ায় থেকে নিজেদের স্বার্থ হাসিল করা যায়।

দায়িত্বশীল সূত্রের তথ্যমতে, নিজেদের রাজনৈতিক উদ্দেশ্য হাসিলের জন্য ‘মিথ্যে প্রলোভন’ দেখিয়ে ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসুর) সাবেক ভিপি নুরুল হক নুরকে ব্যবহার করছে বিএনপি। বিনিময়ে দলটির পক্ষ থেকে তাকে দেয়া হচ্ছে মোটা অংকের মাসোয়ারা। বলা হচ্ছে, নতুন দল গঠনের। নুরের এই ‘গোপন বিষয়’টি প্রথমে না জানলেও পরে জেনেছেন ছাত্র অধিকার পরিষদের অন্যান্য নেতাকর্মীরা। এ নিয়ে তাদের নিজেদের অভ্যন্তরেই সৃষ্টি হয়েছে মতপার্থক্য। কারণ, নুর তাদের জন্য নয়। বরং টাকার বিনিময়ে কাজ করছেন বিএনপি-জামায়াতের ‘পেইড এজেন্ট’ হয়ে। আর এসব কিছুর কলকাঠি নাড়ছেন লন্ডনে পলাতক ফেরারি আসামি ও বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান। তিনিই নুরের দল গঠনের নামে নিজেদের স্বার্থসিদ্ধির উদ্দেশ্যে সার্বিক অর্থ বিনিয়োগ করছেন।

বাংলা নিউজ ব্যাংকের সঙ্গে কথোপকথনে ছাত্র অধিকার পরিষদের এক নেতা নাম প্রকাশ না করার শর্তে বলেন, শুরুতে সৎ থাকলেও টাকার লোভ সংবরণ করতে পারেননি নুরুল হক নুর। এ কারণে এক সময় তার কথা আমরা বিশ্বাস করলেও এখন ভুলেও করি না। বরং তাকে এড়িয়ে চলি কৌশলে। কারণ নতুন রাজনৈতিক দল গঠনের বিষয়ে তারেক রহমানসহ বেশ কয়েকজন নেতার সম্পৃক্ততা মিলেছে। তাই আমরা বিতর্কিত কোনো রাজনৈতিক দল গঠনের পক্ষে আর নেই।

ওই নেতা আরও বলেন, দেশের মা, মাটি ও মানুষের সঙ্গে প্রতারণা করে নুর বিএনপি-জামায়াতের পেইড এজেন্ট হতে পারেন। কিন্তু আমরা তা কোনমতেই হতে পারব না। কারণ, আমাদের হৃদয়ে সগর্বে লালিত হয় মুক্তিযুদ্ধের চেতনা। তা আমরা কোনভাবেই প্রশ্নবিদ্ধ হতে দেবো না। কোন মূল্যেই নয়।

এ ব্যাপারে রাজনৈতিক বিজ্ঞজনরা বলছেন, তারেক রহমানের সংস্পর্শে এসে ‘আঙুল ফুলে কলাগাছ’ হয়েছেন নুর। বদলে গেছে তার জীবনযাত্রার ধরন, পোশাক-পরিচ্ছদ। এমনকি আদর্শগত দিকও। এ কারণে তিনি ‘বিশেষ মহল’কে খুশী করতে গিয়ে যখন-তখন অনৈতিকভাবে জড়িয়ে পড়ছেন সরকারবিরোধী কর্মকাণ্ডে। সরকারের পাশাপাশি তার বিষয়ে আমাদের সবাইকে সদা-সতর্ক থাকতে হবে। কারণ, টাকার জন্য সব করতে পারেন তারেকের নব্য শিষ্য ও বিএনপির এই লেটেস্ট ভার্সন।



এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি