বৃহস্পতিবার ২৫ ফেব্রুয়ারী ২০২১
  • প্রচ্ছদ » Lead 3 » মনোনয়ন বাণিজ্যের খেসারত দিলো বিএনপি, পৌর নির্বাচনেও ভরাডুবি



মনোনয়ন বাণিজ্যের খেসারত দিলো বিএনপি, পৌর নির্বাচনেও ভরাডুবি


বাংলা নিউজ ব্যাংক :
18.01.2021

নিউজ ডেস্ক: মনোনয়ন বাণিজ্যকে কেন্দ্র করে দলীয় কোন্দল ও প্রার্থী বাছাইয়ে অদক্ষতার কারণে জাতীয় সংসদ নির্বাচনের মতোই পৌর নির্বাচনে বিএনপির প্রার্থীদের ভরাডুবি হয়েছে। দলীয় সূত্রমতে, অভ্যন্তরীণ কোন্দল ও দলীয় কার্যক্রম সক্রিয় না থাকায় পৌর নির্বাচনে বিএনপির এই বিপর্যয় ঘটেছে।

সূত্র জানায়, বর্তমানে বিএনপির সাংগঠনিক অবস্থা এতই খারাপ যে দলের মধ্যে কেউ কারো নির্দেশনা মানেন না। দল সমর্থিত প্রার্থীকে কেউ সমর্থন করেন না। ফলে জনগণ বিএনপি থেকে মুখ ফিরিয়ে নিয়েছে। দলের মধ্যে চেইন অব কমান্ড না থাকায় পৌর নির্বাচনে এই বিপর্যয় ঘটেছে।

নির্বাচনী পর্যবেক্ষকরা জানান, দ্বিতীয় ধাপের পৌরসভা নির্বাচনের প্রতিটি কেন্দ্রে সুষ্ঠুভাবে ভোটগ্রহণ হয়েছে। নির্বাচনে উৎসবমুখর পরিবেশে মানুষ তাদের ভোটাধিকার প্রয়োগ করেছেন।

রাজনৈতিক বিশ্লেষকরা বলেন, নির্বাচনে হারলেই সরকারকে দোষারোপ করা বিএনপির পুরনো অভ্যাস। দল গোছাতে ও দল পরিচালনা করতে নিজেদের ব্যর্থতা ঢাকতেই তারা সরকারের ওপর দায় চাপায়।

তারা আরো বলেন, বিএনপির সাংগঠনিক অবস্থা সম্পর্কে এখন সবাই ওয়াকিবহাল। ভঙ্গুর সাংগঠনিক কাঠামোর কারণেই জাতীয় সংসদ নির্বাচনের মতো পৌর নির্বাচনে বিএনপি চরমভাবে ব্যর্থ হয়েছে। বিশেষ করে প্রার্থী বাছাইয়ের ক্ষেত্রে বিএনপি একেবারেই অনভিজ্ঞতার পরিচয় দিয়েছে। দলীয় কোন্দল ও মনোনয়ন বাণিজ্য বিএনপির জন্য কাল হয়ে দাঁড়িয়েছে।



এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি