বৃহস্পতিবার ২৫ ফেব্রুয়ারী ২০২১
  • প্রচ্ছদ » Lead 3 » মিন্টুকে নিয়ে সন্দিহান বিএনপি, দল ত্যাগের শঙ্কা!



মিন্টুকে নিয়ে সন্দিহান বিএনপি, দল ত্যাগের শঙ্কা!


বাংলা নিউজ ব্যাংক :
19.01.2021

নিউজ ডেস্ক: বিএনপি’র ভাইস চেয়ারম্যান আবদুল আউয়াল মিন্টুকে নিয়ে নতুন করে দলটির নীতিনির্ধারকদের কপালে চিন্তার ভাঁজ পড়েছে। হঠাৎ করে তার কেন এই নীরবতা, কেনইবা রাজনৈতিক কর্মকাণ্ড থেকে দূরে থাকা- এই নিয়ে রাজনৈতিক অঙ্গনে চলছে নানা জল্পনা-কল্পনা।

সম্প্রতি আবদুল আউয়াল মিন্টু ক্ষমতাসীন দলের গুরুত্বপূর্ণ ব্যক্তি ও নেতাদের সঙ্গে একাধিকবার বৈঠক করেছেন। অন্য দলের সঙ্গে নতুন সমঝোতা করছেন নাকি তিনি রাজনীতি থেকে সরে যাচ্ছেন অথবা আরেকটি ডিগবাজির অপেক্ষায় আছেন- এসব প্রশ্ন এখন রাজনীতির মাঠে ব্যাপকভাবে আলোচিত হচ্ছে।

জানতে চাইলে পরিচয় গোপন রাখার শর্তে বিএনপি’র এক নীতিনির্ধারক বলেন, আমরা বেশ কিছুদিন ধরে লক্ষ্য করছি, আবদুল আউয়াল মিন্টু এক ধরনের নীরবতা পালন করছেন। দলীয় কর্মকাণ্ডে তার কোনো সম্পৃক্ততা নেই এবং তিনি বিএনপি নেতৃবৃন্দের সঙ্গে আস্তে আস্তে যোগাযোগ কমিয়ে ফেলেছেন। কেন এই নীরবতা বা বিএনপির সঙ্গে কেনইবা তার দূরত্ব এখন- এর কারণ খুঁজছে দলের হাইকমান্ড।

তবে কেউ কেউ মনে করছেন, বিদ্যমান রাজনীতিতে তার ছেলেকে প্রতিষ্ঠিত করতে আবদুল আউয়াল মিন্টু রাজনীতি থেকে অবসরে যাচ্ছেন।

বিশিষ্টজনদের মতে, নানারকম ব্যবসায়ীক সমীকরণের জন্য মিন্টু নিজেই এখন অন্য দলের সঙ্গে ঘনিষ্ঠ হতে চাইছেন। বিএনপিতে যোগদানের আগেও তিনি অন্য দলে ছিলেন। তাই বিদ্যমান পরিস্থিতিতে তিনি রাজনীতি থেকে অবসরে যাচ্ছেন নাকি নতুনভাবে আবির্ভূত হতে যাচ্ছেন সেটাই এখন দেখার বিষয়।



এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি