সোমবার ১ মার্চ ২০২১
  • প্রচ্ছদ » Lead 2 » এবার ভ্যাক্সিন নিয়ে বিএনপির মিথ্যাচার



এবার ভ্যাক্সিন নিয়ে বিএনপির মিথ্যাচার


বাংলা নিউজ ব্যাংক :
24.01.2021

নিউজ ডেস্ক: করোনা ভাইরাসের প্রকট নিরসনে যখন সরকার আন্তরিক হয়ে এগিয়ে এসে দেশের মানুষকে বিপদ মুক্ত করার চেষ্টা করছে, ঠিক তখনই সরকারকে বিব্রত করতে নানা প্রকারের মিথ্যাচার করছে বিএনপি।

সম্প্রতি বিএনপির মহাসচিব বলেছেন, সরকারি মদদ-পুষ্ট ব্যবসায়ীরা করোনাভাইরাসের টিকা নিয়েও একটা লুটপাটের আয়োজন করছেন।

যা ছিলো সম্পূর্ণ মিথ্যাচার। কারণ লুটপাটের প্রশ্ন তখন আসবে, যখন টাকা দিয়ে কিনতে হবে। যেখানে দেখা যায়, ২০ লাখ ডোজ টিকা বিনামূল্যে বাংলাদেশকে উপহার দিয়েছে ভারত। যা চালান ইতিমধ্যে এয়ার ইন্ডিয়ার বিমানযোগে মুম্বাই থেকে ঢাকার বিমানবন্দরে এসেছে।

এর ফলে টিকা নিয়ে লুটপাটের বিষয়ে করা বিএনপির করা মন্তব্য মিথ্যাচার বলে প্রমাণিত হয়। তবে এখানেই থেমে নেই বিএনপি। এরপর বিএনপি বলতে শুরু করে পাকিস্তানের মতো চীন থেকে সিনোভ্যাক নামক টিকা নিলে বেশি ভালো হতো। বিএনপির এমন ধারনাকে দুঃখজনক বলে আখ্যায়িত করে রাজনৈতিক বিশ্লেষক এ আরাফাত বলেন, চীনের তৈরি টিকা সিনোভ্যাক এখনো বিশ্ব স্বাস্থ্য সংস্থার অনুমোদন পায়নি। সেই টিকা পাকিস্তান পেয়েছে মাত্র ৫ লক্ষ ডোজ চীনের কাছ থেকে।

অন্যদিকে ভারতের সিরাম ইনস্টিটিউটের উৎপাদিত অক্সফোর্ড-অ্যাস্ট্রাজেনেকার ভ্যাকসিন বাংলাদেশ পেতে যাচ্ছে ৩ কোটি ডোজ। প্রথম ধাপের ৫০ লাখ টিকা জানুয়ারিতে আসবে। এরপর প্রতি ধাপে ৫০ লাখ করে টিকা আসবে। এদিকে ভারত থেকে উপহার হিসেবে অক্সফোর্ড-অ্যাস্ট্রাজেনেকার ২০ লাখ ডোজ ভ্যাকসিন চলে এসেছে বাংলাদেশে। অক্সফোর্ড-অ্যাস্ট্রাজেনেকার ২০ লাখ ডোজ ভ্যাকসিন ভারত সরকার নিজের টাকায় কিনে বাংলাদেশে পাঠিয়েছে বন্ধুত্বের নিদর্শনস্বরূপ।

অথচ, এই সাধারণ বিষয়টি নিয়ে চলছে কত ধরনের গুজব। খুবই দুঃখজনক! বিএনপিকে বলবো, মিথ্যাচার করে দেশের ক্ষতি না করে, দেশ গড়তে এগিয়ে আসুন। এভাবে নিজের স্বার্থ রক্ষায় গুজব ছড়িয়ে দেশের মানুষের ক্ষতি করবেন না।



এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি