সোমবার ১ মার্চ ২০২১
  • প্রচ্ছদ » Lead 1 » পাকিস্তানকে খুশি করতে ভারতীয় করোনার টিকা নিয়ে বিএনপির মিথ্যাচার!



পাকিস্তানকে খুশি করতে ভারতীয় করোনার টিকা নিয়ে বিএনপির মিথ্যাচার!


বাংলা নিউজ ব্যাংক :
25.01.2021

করোনা টিকা সংগ্রহের আগেই টিকা ব্যবস্থাপনায় দুর্নীতির কল্পিত অভিযোগ করেছিল বিএনপি। সেই ষড়যন্ত্র ভেস্তে যাওয়ায় এবার করোনার টিকার ব্যবস্থাপনা নিয়ে মিথ্যাচার করছে দলটি। ভারত করোনার টিকা সরবরাহ করায় পাকিস্তানকে খুশি করতে দেশটির দেয়া প্রেসক্রিপশন অনুযায়ী টিকা নিয়ে ক্রমাগত মিথ্যাচার করছে বিএনপি। মানুষের পাশে না দাঁড়িয়ে মুক্তিযুদ্ধবিরোধী পাকিস্তানীদের খুশি করার ষড়যন্ত্রে মেতে দেশ ও দেশবাসীর সাথে বিএনপি বেইমানি করছে বলে মনে করছেন রাজনৈতিক বিশ্লেষকরা।

রাজনৈতিক বিশ্লেষকদের মতে, প্রতিবেশী ও বন্ধুপ্রতীম রাষ্ট্র ভারত করোনার টিকা সরবরাহ করায় বিএনপি নেতাদের গাত্রদাহ শুরু হয়েছে। মূলত পাকিস্তানকে খুশি করতে করোনাকালীন সংকটেও ভারতবিরোধী মনোভাব গড়ে তুলে মানুষকে বিভক্ত করতে বিএনপি নেতারা যৌথভাবে মিথ্যাচার ও গুজব ছড়াচ্ছেন। ভারত না দিয়ে এই টিকা যদি পাকিস্তান সরবরাহ করতো তবে বিএনপি টু শব্দও করতো না। পাকিস্তানের আঞ্চলিক বিদ্বেষমূলক রাজনীতি ছড়াতে ভারতীয় টিকা নিয়ে বিএনপি জনমনে বিভ্রান্তি ছড়ানোর সর্বাত্মক চেষ্টা করছে। টিকা কূটনীতির মাধ্যমে ভারত-বাংলাদেশের বন্ধুত্ব আরো গভীর হওয়ার শঙ্কায় পাকিস্তান বিএনপি নেতাদের ভর্তুকি দিয়ে টিকা নিয়ে গুজব ছড়াচ্ছে।

অবশ্য একাধিক গোপন সূত্র বলছে, বাংলাদেশে পাঠানো ভারতীয় করোনার টিকা নিয়ে বিভ্রান্তি ছড়াতে লন্ডন থেকে বিশেষ নির্দেশনা দিয়েছেন বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান। করোনার মতো স্পর্শকাতর ইস্যুতে গুজব ছড়িয়ে ভারতবিরোধী জনমত গড়ে তুলতে পারলে আঞ্চলিক রাজনীতিতে পাকিস্তান লাভবান হবে। আর পাকিস্তান লাভবান হলেই বিএনপি লাভবান হবে-এমন নীতি অবলম্বন করেই করোনার টিকা নিয়ে যথাসাধ্য গুজব ও মিথ্যাচারে লিপ্ত হয়েছেন বিএনপির শীর্ষ নেতারা। তবে করোনাকালে অসহায় মানুষের পাশে না দাঁড়িয়ে ন্যক্কারজনক রাজনীতি করা বিএনপির ষড়যন্ত্র সফল হবে না বলেও মনে করছেন রাজনৈতিক বিশ্লেষকরা। সরকারের অন্ধ বিরোধিতা করতে গিয়ে বিএনপি নিজেদের এখন জনগণের প্রতিপক্ষ হিসেবে দাঁড় করিয়েছে। জনগণ আসল সত্য জেনে যাওয়ায় করোনার টিকা নিয়ে ষড়যন্ত্রেও পরাজিত হবে বিএনপি-এমনটাই বিশ্বাস রাজনৈতিক বিশ্লেষকদের।



এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি