শুক্রবার ২৬ ফেব্রুয়ারী ২০২১



দীর্ঘ ৩ বছর পর ওয়ানডে স্কোয়াডে তাসকিন


বাংলা নিউজ ব্যাংক :
25.01.2021

দীর্ঘ ৩ বছর ৩ মাস পর টাইগার স্কোয়াডে জায়গা পেলেন পেসার তাসকিন আহমেদ। সবশেষে ২০১৭ সালের ২২ অক্টোবর ওয়ানডেতে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে মাঠে নেমেছিলেন জাতীয় দলের এই স্পিডস্টার। উইন্ডিজদের বিপক্ষে তৃতীয় ও শেষ ওয়ানডেতে সোমবার তার সঙ্গে দলে ঢুকলেন মোহাম্মদ সাইফউদ্দিনও।

সামনে বিদেশের মাটিতে অনেক সিরিজ অপেক্ষা করছে বাংলাদেশের জন্য। তার আগে দেশের মাটিতে নিজেদের শক্তির জায়গা ঝালাই করে নিতে চায় স্বাগতিকেরা। সেই বিবেচনায়ই দলে ভেড়ানো হয়েছে তাসকিনকে।

গতকাল রোববার অধিনায়ক তামিম ইকবাল বলেছেন, ‘আমি নিশ্চিত অনেক দিকে উন্নতির সুযোগ রয়েছে। আপনি সবসময় নিখুঁত হতে পারবেন না। কিন্তু তিন বিভাগেই উন্নতি করতে হবে। আমরা বোলিং, ব্যাটিং ও ফিল্ডিংয়ে উন্নতি করতে চাই। ব্যাটিংয়ে হয়তো শুরুটা ভালো করছি কিন্তু সেটিকে বেশি দূর এগিয়ে নিতে পারছি না। সুতরাং ওই বিভাগে উন্নতি করার প্রয়োজন আছে।’

বোলিং পারফরম্যান্স দুই ম্যাচেই বাংলাদেশের ছিল দুর্দান্ত। তবু যথেষ্ট উন্নতির জায়গা রয়েছে। প্রথম ম্যাচে নতুন বলকে কাজে লাগানো যেত আরও ভালোভাবে। দ্বিতীয় ম্যাচে সুযোগ ছিল ক্যারিবিয়ানদের একশর নিচে গুটিয়ে দেওয়ার। কিন্তু শেষ দুই জুটিতে তারা যোগ করে ফেলে ৬০ রান। বোলিং আরও আঁটসাঁট করার চ্যালেঞ্জ তো থাকছেই। আর সেটি মাথায় রেখে দলের স্পিডস্টার তাসকিনকে দলে ভেড়ালেন নির্বাচকরা।



এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি