বৃহস্পতিবার ১৭ জুন ২০২১
  • প্রচ্ছদ » » আবারও জুটি বাঁধছেন ‘দেবদাস’ সিনেমার সেই জুটি



আবারও জুটি বাঁধছেন ‘দেবদাস’ সিনেমার সেই জুটি


বাংলা নিউজ ব্যাংক :
01.02.2021

শাহরুখ খান, মাধুরী দীক্ষিত ও ঐশ্বরিয়া রাইকে নিয়ে তৈরি হয়েছিলো ‘দেবদাস’। সেই সিনেমা মাতিয়ে দিয়েছিলো উপমহাদেশের দর্শক। বলা হয়ে থাকে অমর কথাশিল্পী শরৎচন্দ্র চট্টোপাধ্যায়ের গল্পটি নিয়ে এখন পর্যন্ত যে কয়টি সিনেমা নির্মিত হয়েছে তারমধ্যে সবচেয়ে ব্যবসা সফল ছিলো ২০০২ সালের এ সিনেমাটি।

সিনেমাটি পরিচালনা করেছেন সঞ্জয়লীলা বানসালি। সংগীত পরিচালনা করেছিলেন ইসমাইল দরবার। বলার অপেক্ষা রাখে না, ছবির গানগুলোও তুমুল জনপ্রিয়তা পেয়েছে।

‘দেবদাস’ মুক্তির পর কেটে গেছে ১৯ বছর। দীর্ঘ সময় শেষে আবারও একসঙ্গে কাজ করতে যাচ্ছেন সঞ্জয় এবং ইসমাইল।

সঞ্জয়ের ‘হীরা মণ্ডি’ ওয়েব সিরিজে সংগীত পরিচালনা করবেন ইসমাইল। মুম্বাইয়ের এক সংবাদমাধ্যম বিষয়টি নিশ্চিত করেছে বলে দাবি আনন্দবাজার ডিজিটালের।

সঞ্জয়ের সঙ্গে ইসমাইলের প্রথম কাজ ১৯৯৯ সালে ‘হম দিল দে চুকে সনম’ ছবিতে। এই ছবির সুবাদেই ইসমাইলের ঝুলিতে এসেছিল জাতীয় পুরস্কার। এক সূত্রের কথায়, ‘গল্পের বিষয়কে প্রাধান্য দিতে গেলে, সেখানে সংগীত একটি বড় ভূমিকা পালন করবে। সঞ্জয় লীলা ভন্সালী সে দিকে গুরুত্ব দেবেন। তিনি নিজেও সংগীত খুব ভাল বোঝেন। ইসমাইলের সঙ্গে ইতিমধ্যেই আলোচনা শুরু করে দিয়েছেন তিনি।’

সঞ্জয়কে নিজের ‘মেন্টর’ মনে করেন ইসমাইল। তাদের জুটি বলিউডকে উপহার দিয়েছে একাধিক সুপারহিট গান। ‘হীরা মণ্ডি’তেও যে ইতিহাসের পুনরাবৃত্তি ঘটতে চেলেছে, তা বলাই বাহুল্য। এই ওয়েব সিরিজে অভিনয় করবেন সোনাক্ষী সিনহা, মনীষা কৈরালা, নিম্রত কউর এবং সায়নী গুপ্তের মতো অভিনেত্রীরা।



এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি