রবিবার ৭ মার্চ ২০২১



নতুন করে সন্ত্রাসের পথে হাঁটছে বিএনপি!


বাংলা নিউজ ব্যাংক :
16.02.2021

নিউজ ডেস্ক: অনেকদিন ধরেই ছিলেন নীরব। খুঁজছিলেন বিশৃঙ্খলা সৃষ্টির মাধ্যমে সরকারকে বিব্রত করার পথ। অবশেষে নিজ স্বার্থ সিদ্ধির জন্য জিয়াউর রহমানের ‘বীর উত্তম’ খেতাব বাতিলের সিদ্ধান্তের প্রতিবাদের নামে সেই কাজটিই করলেন বিএনপি নেতারা।

গত শনিবার দুপুর সোয়া ১২টার দিকে তাদের নেপথ্য নেতৃত্বে রাজধানীর জাতীয় প্রেসক্লাবের সামনে বিক্ষোভের নামে একটি সন্ত্রাসী কর্মকাণ্ড সংঘটিত করার জন্য আয়োজন করা হয় সমাবেশ। এই সমাবেশ থেকেই পরিকল্পিতভাবে হামলা চালানো হয় পুলিশের ওপর।

বিশিষ্টজনদের ভাষ্য, পুলিশের ওপর হামলার মাধ্যমে বিএনপি নিজেদের পুরনো সহিংস রূপের পুনরাবৃত্তি করলো। তারা মূলত প্রতিবাদ জানাতে নয়, এসেছিলো সূক্ষ্ম পরিকল্পনার মাধ্যমে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর ওপর হামলা চালিয়ে সরকারের প্রতি নিজেদের প্রতিহিংসার বহিঃপ্রকাশ ঘটাতে। পাশাপাশি চেয়েছিল নিজেদের আদর্শিক মিডিয়ার মাধ্যমে বহির্বিশ্বে বাংলাদেশের সুনাম ক্ষুণ্ন করতে এবং প্রশংসনীয় সরকার ব্যবস্থাকে প্রশ্নবিদ্ধ করতে।

এ বিষয়ে রাজনৈতিক বিশ্লেষকরা বলছেন, বিএনপি তাদের পুরনো রূপে ফিরতে চায়। হামলা-সন্ত্রাসী কর্মকাণ্ড তাদের রক্তে। তাইতো প্রেসক্লাবের সামনে তারা এই ঘটনা ঘটালো। এটাকে তারা বিচ্ছিন্ন ঘটনা বলে দাবি করেছে এবং এই ঘটনা কে ঘটিয়েছে সেটা না জানার মিথ্যে অভিনয় করছে। এমতাবস্থায় বিএনপির সকল ষড়যন্ত্রের বিরুদ্ধে সরকারের পাশাপাশি আমাদেরকেও সচেতন থাকতে হবে, যাতে তারা কোন অঘটন না ঘটাতে পারে।



এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি