সোমবার ১ মার্চ ২০২১



তারেক রহমানের জন্যই বিএনপিতে এত বিশৃঙ্খলা!


বাংলা নিউজ ব্যাংক :
17.02.2021

নিউজ ডেস্ক: বিএনপির চেয়ারপার্সন খালেদা জিয়া ও তার ছেলে তারেক রহমানের রাজনৈতিক অভিজ্ঞান নিয়ে প্রশ্ন তুলেছেন নেতা-কর্মীরা। সূত্রের দাবি, এক দশকের বেশি সময় পেলেও দল গোছাতে সম্পূর্ণ ব্যর্থ হয়েছে বিএনপি। পাশাপাশি অভ্যন্তরীণ বিশৃঙ্খলা তো রয়েছেই। আর এ কারণেই সর্বশেষ জাতীয় সংসদ নির্বাচনে শোচনীয় পরাজয় হয়েছে বিএনপির। শোকজ ইস্যুতে বিএনপির অভ্যন্তরীণ বিশৃঙ্খলা আবারও দৃশ্যমান হয়েছে।

নাম প্রকাশে অনিচ্ছুক দলের শীর্ষ এক নেতা বলেন, বর্তমান গতিশীল রাজনীতির যুগে খালেদা জিয়া ও তারেক রহমান একেবারেই সেকেলে। তারা বেশিরভাগ ক্ষেত্রেই সিদ্ধান্তহীনতায় ভোগেন এবং অবশেষে ভুল সিদ্ধান্ত নেন। তাদের নানা অপরিপক্ব সিদ্ধান্তের ফলে নেতা-কর্মীদের ভেতর অসন্তোষ সৃষ্টি হয়েছে।

তিনি বলেন, দলের শীর্ষ দুই নেতৃত্বের ব্যর্থতায় বিএনপি প্রায় অন্ধকারে নিমজ্জিত হয়েছে। আর এ সময়ে রাজনৈতিক মাঠে বিএনপিকে বাঁচিয়ে রাখতে দুই ভাইস চেয়ারম্যান সক্রিয় ভূমিকা পালন করলেও তাদের শোকজ করা হয়। এই সিদ্ধান্ত পুরোপুরি রাজনৈতিক অজ্ঞতা প্রসূত।

রাজনৈতিক বিশ্লেষকদের মতে, দণ্ডপ্রাপ্ত লন্ডনে পলাতক তারেক রহমান এরই মধ্যে দলের যথেষ্ট ক্ষতি করেছেন। তার একগুঁয়ে নানা বিতর্কিত সিদ্ধান্তের কারণেই বিএনপি বারবার হোঁচট খাচ্ছে। তারা আরো বলেন, দল হিসেবে বিএনপির যথেষ্ট সাংগঠনিক সীমাবদ্ধতা ও ব্যর্থতা রয়েছে।

জানতে চাইলে নাম প্রকাশে অনিচ্ছুক দলের স্থায়ী কমিটির এক সদস্য বলেন, তারেকের মতো অকালপক্ব ও অপরিণত নেতার অধীনে রাজনীতি করার কিছুই নেই। বিএনপিকে বাঁচাতে অচিরেই তার অপসারণ দরকার বলেও মত দেন তিনি।



এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি