সোমবার ১ মার্চ ২০২১
  • প্রচ্ছদ » Lead 3 » ভার্চুয়াল উপায়ে ঘরোয়া রাজনৈতিক দলে পরিণত হয়েছে বিএনপি!



ভার্চুয়াল উপায়ে ঘরোয়া রাজনৈতিক দলে পরিণত হয়েছে বিএনপি!


বাংলা নিউজ ব্যাংক :
18.02.2021

নিউজ ডেস্ক: ভার্চুয়াল উপায়ে দলের সব অনুষ্ঠান পালন করার সিদ্ধান্ত নিয়েছে বিএনপি। তবে এ নিয়ে নেতা-কর্মীদের মধ্যে শুরু হয়েছে সমালোচনার ঝড়। অনেকেই বলছেন, বিএনপি এখন ঘরোয়া রাজনীতির দল।

সম্প্রতি স্থায়ী কমিটির ভার্চুয়াল বৈঠকে এ সিদ্ধান্ত হয়েছে বলে জানা গেছে। তবে বৈঠকের এ সিদ্ধান্তের ঘোর বিরোধিতা ও সমালোচনা করেছেন তৃণমূলসহ অনেক সিনিয়র নেতা।

তাদের মতে, এ দলের স্থায়ী কমিটির সদস্যরা এখন কোনো কাজই করতে পারেন না। বয়সের ভারে তারা এখন যেকোনো কর্মসূচির কথা শুনলেই ভয় পান। তাই তারা সব কিছুতেই ভার্চুয়াল কর্মসূচি পালনের সিদ্ধান্ত নিয়ে থাকে।

এ বিষয়ে বিএনপির মধ্যম সারির এক নেতা বলেন, বিএনপিকে দলের সিনিয়র নেতারাই কোণঠাসা করে রেখেছে। দলের সিনিয়র নেতারা তাদের ব্যবসা-বাণিজ্য ঠিক রাখতে ও নিজেদেরকে মামলা থেকে দূরে রাখতেই বিএনপিকে ঘরোয়া রাজনীতির দলে পরিণত করেছে।

তিনি আরো বলেন, বিএনপির ক্ষমতা এখন ব্যবসায়ী নেতাদের হাতে, রাজনৈতিক নেতাদের হাতে নয়। রাজনীতিবিদরা যদি বিএনপির দায়িত্ব নিতে পারত তাহলে আজ বিএনপির এই করুণ পরিণতি হতো না। তাদের সীমিত পরিসরে কর্মসূচি পালনও করতে হতো না।

এদিকে নাম প্রকাশে অনিচ্ছুক বিএনপি চেয়ারপার্সনের এক উপদেষ্টা বলেন, দলের কর্মকাণ্ড দেখে আজ নিজেদের অনেক অসহায় মনে হয়।

তিনি হতাশার সুরে বলেন, যে দলকে ভালোবেসে নিজের সবটুকু উজাড় করে দিয়েছি, সেই দলে আজ আমাদের কোনো মূল্যায়ন নেই। আমাদের সেই সোনালি অতীত আজ হারিয়ে গেছে। এখন আমরা প্রতিনিয়ত ব্যবসায়ীদের কাছে পরাজিত হচ্ছি। টাকার কাছে বিক্রি হচ্ছে বিএনপির রাজনীতি।

তিনি বলেন, আমরা যখন এই দলের দায়িত্বে ছিলাম, তখন যেকোনো ইস্যুতেই রাজনৈতিক মাঠ উত্তপ্ত করে রাখতাম। কিন্তু আজ কী হচ্ছে? বিএনপির মতো একটা দলের প্রতিষ্ঠাবার্ষিকী সীমিত আকারে উদযাপন করার সিদ্ধান্ত নেয়া হচ্ছে, এটি লজ্জার ছাড়া আর কিছুই নয়।



এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি