রবিবার ৭ মার্চ ২০২১



পকেট নীতিতে ব্যস্ত বিএনপি নেতারা!


বাংলা নিউজ ব্যাংক :
18.02.2021

নিউজ ডেস্ক: একের পর এক ব্যর্থতার ফলে জনগণের সমর্থনের পর এবার কর্মীদের হারাতে শুরু করেছে বিএনপি নেতারা। দলের শীর্ষ পর্যায়ের উদাসীনতা, অভ্যন্তরীণ কোন্দল ও ব্যক্তি স্বার্থের কারণে দল ছাড়ছেন অনেকেই।

একাধিক কর্মী জানান, অভ্যন্তরীণ কোন্দলে জর্জরিত বিএনপিতে এখন আর রাজনীতির সুযোগ নেই। জ্যেষ্ঠ নেতারা যেখানে পকেট নীতিতে ব্যস্ত, সেখানে কর্মীদের মূল্যায়নের প্রশ্নই আসে না। আর যে দলে কর্মীর মূল্যায়ন নেই, সেই দল যাই হোক জনগণের জন্য ভাবে না।

বিএনপি শুধু নীতি কথাতেই সীমাবদ্ধ উল্লেখ করে তৃণমূলের এক কর্মী বলেন, এমন কোনো দুর্যোগ সময়ে বিএনপি নেতাদের দেখিনি কাউকে এক কেজি চাল দিতে। কী সময়ের মধ্যে দিন পার করছি, তা তারা বোঝেন না। এছাড়া অনেক নেতা নিজেদের ‘মানবতার ফেরিওয়ালা’ বলে ফেসবুকে জাহির করে বেড়াচ্ছেন। তবে কিসের ফেরিওয়ালা সেটি নিজেরাও জানেন না।

নাম প্রকাশে অনিচ্ছুক নগর বিএনপির এক নেতা বলেন, অভ্যন্তরীণ কোন্দলের কারণে গত ১৫ বছরেও জনগণকে পাশে নিয়ে আন্দোলন করতে পারেনি চট্টগ্রাম বিএনপি। একটি মহল আছে, যারা জনগণের জন্য ভাবে না। তারা শুধু ফেসবুকে নীতি কথার বুলি ছড়ান। এসব কর্মকাণ্ডে জনগণ অনেক আগেই বিএনপির প্রতি আস্থা হারিয়ে ফেলেছে।

চট্টগ্রাম বিএনপি অভিভাবকহীন উল্লেখ করে তিনি আরো বলেন, করোনার কারণে স্থগিত সিটি কর্পোরেশন নির্বাচনে আরো একবার ব্যর্থতার পরিচয় দিয়েছে বিএনপি। মেয়র প্রার্থীর মনোনয়ন নিয়ে সিদ্ধান্তহীনতায় ভুগছিল দলটি। এতে এক ধরনের ছত্রভঙ্গ অবস্থায় পড়ে নেতা-কর্মীরা।



এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি