শুক্রবার ২৬ ফেব্রুয়ারী ২০২১
  • প্রচ্ছদ » Lead 2 » মেরুদণ্ডহীন বিএনপিতে বাড়ছে তাসনিম খলিলদের সমাদর



মেরুদণ্ডহীন বিএনপিতে বাড়ছে তাসনিম খলিলদের সমাদর


বাংলা নিউজ ব্যাংক :
19.02.2021

নিউজ ডেস্ক: জনসমর্থন না থাকায় সরকারের বিপক্ষে বিগত ১৪ বছরেও কোনো জনমত বা কথিত দাবি আদায়ের আন্দোলন গড়ে তুলতে পারেনি বিএনপি। বিএনপির এমন ব্যর্থতার জন্য তাদের নেতিবাচক কর্মকাণ্ডকে দায়ী মনে করেন অনেকে। অপকর্মের কারণে জনসমর্থন হারানো বিএনপি এখন অন্যের ঘাড়ে পা দিয়ে আন্দোলন জমাতে তৎপরতা চালাচ্ছে। ২০১৮-তে ড. কামালকে ভরসা, ২০১৯ এসে ভিপি নূরের ওপর ভরসা রাখার পর এবার বিতর্কিত সাংবাদিক তাসনিম খলিলের ওপর ভরসা রাখতে চলেছে বিএনপি।

একাধিক গোপন সূত্র বলছে, তাসনিম খলিল ও ডেভিড বার্গম্যানের চলমান কর্মকাণ্ডে সন্তোষ প্রকাশ করেছে বিএনপি। তাদের করা মিথ্যা সংবাদে ইতোমধ্যে একাত্মতাও প্রকাশ করেছে দলটি। এর আগে একক ও ২০ দলীয় জোটের ব্যানারে আন্দোলনের ডাক দিলেও তাতে জনগণ সাড়া দেয়নি। যার কারণে সেই ব্যর্থতার পুনরাবৃত্তি না করে এককভাবে কোনো আন্দোলন করতে চাচ্ছে না দলটি। তাই আপাতত তাসনিম ও ডেভিডের সাথে মিলে ঝুলে থাকতে চায় বিএনপি।

উল্লেখ্য, এর আগে একাধিকবার তাসনিম খলিল ও ডেভিডরা বিএনপিতে যোগদান করতে অনুরোধ করে প্রত্যাখ্যাত হয়েছে বিএনপির হাইকমান্ড বরাতে এমনটাই জানা যায়। তবে বর্তমানে তারা যেহেতু বিদেশি লবিং কাজে লাগিয়ে মিথ্যা সংবাদ প্রচারে পটু হয়েছে, সেহেতু উক্ত লবিংকে কাজে লাগতে চায় বিএনপি। এজন্য প্রয়োজনে তাদের অর্থ ও জনবল দিয়ে সহায়তা করারও পরিকল্পনাও রয়েছে বিএনপির।

যদিও আরেকটি সূত্র বলছে, বিএনপির সমাদরে তাসনিম ও ডেভিড বার্গম্যান যতোই খুশি হোক না কোনো, প্রয়োজন ফুরিয়ে গেলে তাদের ডাস্টবিনে ফেলে দিতে দ্বিধাবোধ করবে না বিএনপির হাইকমান্ড। আর বিষয়টি জানতে পেরেই হয়তো বিএনপির কাছে ধরা দিচ্ছেন না তাসনিম ও ডেভিড। বিএনপিকে আন্দোলনের সুফল এককভাবে ভোগ করতে দিতে রাজি নন তারা।



এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি