রবিবার ৭ মার্চ ২০২১



তারেকের নেতৃত্বে রাজনীতি থেকে ছিটকে পড়েছে বিএনপি


বাংলা নিউজ ব্যাংক :
21.02.2021

নিউজ ডেস্ক: জিয়াউর রহমান ও খালেদা জিয়ার হাতে তিলে তিলে গড়ে ওঠা সংগঠন বিএনপির চরম ক্ষতি করছেন তাদের পুত্র তারেক রহমান। তার অদক্ষ আর ভুলে ভরা নেতৃত্বের কারণে নিয়ন্ত্রণ হারিয়ে রাজনীতি থেকে ছিটকে পড়েছে দলটি।

দলীয় সূত্রে জানা গেছে, দলের ক্ষমতা যেদিন থেকে খালেদা জিয়ার হাত থেকে তারেক রহমানের হাতে চলে গেছে, সেদিন থেকেই বিএনপির কবর রচিত হয়েছে। অদক্ষ নেতৃত্বের কারণে নিয়ন্ত্রণ হারিয়ে খাদে পড়েছে বিএনপির রাজনীতি। নেতাকর্মীরা আজ হতাশায় দিন কাটাচ্ছেন। এ দলের ভবিষ্যত কি তা নিয়ে অন্ধকারে তারা।

নাম প্রকাশে অনিচ্ছুক সদ্য বিএনপি ছেড়ে আসা এক নেতা বলেন, ছেলের মায়ায় অন্ধ হয়ে তারেকের উপর নিয়ন্ত্রণ হারিয়ে ফেলেছেন খালেদা জিয়া।

তিনি বলেন, ছেলের উপর নিয়ন্ত্রণ রাখতে পারলে বিএনপির নামের ওপর দুর্নীতি ও দুর্নামের কালিমা লাগতো না। পারিবারিক শিক্ষা অনুশাসনের অভাবে তারেক রহমান অল্প বয়সেই বখে যায়। রাজনৈতিক দুর্দশা, তারেক রহমানের ভুল শুধরাতে খালেদা জিয়ার অনীহার কারণেই আজ জিয়া পরিবার ও বিএনপিকে এর কুফল ভোগ করতে হচ্ছে। শুধুমাত্র বিএনপিতে তারেকের আধিপত্যের কারণেই সংস্কারপন্থী জন্ম নেয়।

এ বিষয়ে বিএনপি ছেড়ে বিকল্পধারায় যোগদানকারী শমসের মবিন চৌধুরী বলেন, ২০০১ সালে ক্ষমতায় আসার পর বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়ার প্রশ্রয়ে ব্যাপক বেপরোয়া হয়ে ওঠেন তারেক রহমান।

তিনি বলেন, লাগামহীন জীবনযাপন আর ক্ষমতার অপব্যবহারের মাধ্যমে বিএনপির চরম ক্ষতি করেছে তারেক রহমান। দুর্নীতি, সুদ, ঘুষ, মাদক, নারী কেলেঙ্কারি, রাষ্ট্রবিরোধী কর্মকাণ্ড ও জঙ্গিবাদের মদদ এমন কোনো অপকর্ম নেই যা তিনি করেননি। কিন্তু এসব বিষয়ে খালেদা জিয়াকে অবহিত করা হলেও তিনি তা কানে নেননি। তাই বিএনপির আজ এ দুর্দশা।



এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি