বৃহস্পতিবার ১৫ এপ্রিল ২০২১



ইশরাককে নিয়ে গঠিত হচ্ছে নতুন দল!


বাংলা নিউজ ব্যাংক :
23.02.2021

নিউজ ডেস্ক: বিএনপির রাজনীতিতে প্রয়াত নেতা সাদেক হোসেনের ছেলে ইশরাক হোসেনকে মেনে নিতে পারছে না অনেকে। যদিও বিএনপির কিছু নেতা মনে করছেন, ঘুণে ধরা বিএনপিকে পুনরুজ্জীবিত করতে ইশরাক হোসেনের মতো নেতাই প্রয়োজন।

জানা গেছে, বিএনপির কেন্দ্রীয় কমিটির কিছু নেতা ইশরাকের আগমনকে সমর্থন না জানিয়ে বিএনপি থেকে বেরিয়ে নতুন দল গঠনের চেষ্টায় রয়েছে। এ প্রসঙ্গে পরিচয় গোপন রাখার শর্তে বিএনপির স্থায়ী কমিটির এক সদস্য বলেন, ইশরাক রাজনীতিতে পুরোপুরি নতুন। তিনি ঠিক মতো জানেন না কিভাবে দল পরিচালনা করতে হয়। এছাড়া তিনি তো আর নিজের যোগ্যতায় দলে আসেন নি। তার বাবা এবং তারেক রহমানের কন্যা জাইমা রহমানের আবদারে তাকে দলে স্থান দেয়া হয়। আর এই কারণেই বিএনপির একটি অংশ তাকে মেনে নিতে চাইছে না।

এদিকে দলটির স্থায়ী কমিটির একটি সূত্র বলছে, ইশরাক হোসেনের নেতৃত্ব কিছু স্বার্থ-লোভী নেতা মেনে নিতে না পারলেও তাকে সমর্থন করছে দলটির একটি বড় অংশ। তারা চান ইশরাক হোসেন বিএনপিতে থাকুক। বিএনপিকে জাগিয়ে তুলতে ক্যারিসম্যাটিক নেতার প্রয়োজন। অনেকেই ইশরাককে মডেল হিসেবে মানতে শুরু করেছেন।

সূত্র বলছে, বেগম জিয়ার মুক্তি আন্দোলনকে বেগবান করা বাদ দিয়ে হাবিব উন-নবী-খান সোহেল, ব্যারিস্টার মওদুদ আহমদের মতো নেতাদের ঘনঘন ইশরাক হোসেনের সাথে যোগাযোগ রাখার বিষয়টিকে ভালো চোখে দেখছে না বিএনপির হাইকমান্ড। কারণ সোহেল দক্ষিণ সিটি নির্বাচনে মনোনয়ন প্রত্যাশী ছিলেন, মনোনয়ন বঞ্চিত হওয়ায় তার ভেতর বড় ধরণের পরিবর্তন লক্ষ্য করেছে হাইকমান্ড। আর মওদুদকে নিয়ে সব সময় আতঙ্কে থাকে বিএনপি। যার কারণে বিএনপির অভ্যন্তরে নতুন করে ভাঙ্গন নিয়ে দুশ্চিন্তা পড়েছেন তারেক রহমান ও মির্জা ফখরুলরা।



এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি