মঙ্গলবার ২০ এপ্রিল ২০২১
  • প্রচ্ছদ » Lead 2 » মিথ্যার ওপর ভিত্তি করে আন্দোলনে সোচ্চার বিএনপি



মিথ্যার ওপর ভিত্তি করে আন্দোলনে সোচ্চার বিএনপি


বাংলা নিউজ ব্যাংক :
25.02.2021

নিউজ ডেস্ক: দেশে হঠাৎ করে আল-জাজিরা নামক এক ভুঁইফোড় সংবাদ মাধ্যমের মিথ্যা সংবাদকে কেন্দ্র করে বিএনপি ভিন্নরূপে ষড়যন্ত্র শুরু করায় চিন্তিত হয়ে পড়েছেন রাজনৈতিক সচেতনরা। জাতীয়, উপজেলা নির্বাচন এবং সিটি নির্বাচনের ভয়ানক হারকে কেন্দ্র করে খুব বেশি হৈচৈ না করলেও হঠাৎ আলজাজিরার সংবাদ নিয়ে বিএনপির রাজনীতি নতুন মোড় নিয়েছে। বিএনপির অনেকেই চাইছেন, এই সংবাদকে কেন্দ্র করে আন্দোলন করতে।

দলটির একাধিক সংস্কারপন্থী দায়িত্বশীল সূত্র ও স্বতন্ত্র ব্যক্তিদের সঙ্গে একান্ত আলাপকালে এসব তথ্যের সত্যতা সম্পর্কে নিশ্চিত হওয়া গেছে। মাঠ ও নির্বাচনকেন্দ্রিক রাজনীতিতে পরাজিত বিএনপি এখন মিথ্যা সংবাদকে কেন্দ্র করে অপরাজনীতির নামে বিশৃঙ্খলা সৃষ্টির অপচেষ্টা করছে বলে মনে করেন বিএনপি থেকে পদত্যাগকারী নেতা শমসের মুবিন চৌধুরী। বিকল্প ধারায় যোগদানকারী এই নেতা মনে করেন, ইস্যুবিহীন বিএনপি এখন রাজপথে নামতে নেতা-কর্মীদের অভাবে পড়ে সাধারণ মানুষকে হাতিয়ার হিসেবে ব্যবহার করার চেষ্টা করছে।

তিনি আরো বলেন, আল-জাজিরার মিথ্যা সংবাদকে ব্যবহার করে সাধারণ মানুষকে নিজেদের পক্ষে কাজে লাগাতে বিভিন্ন সরকারবিরোধী উসকানি দিচ্ছে। জানতে পেরেছি, জনরোষ সৃষ্টি করে ক্ষমতা দখলের অপচেষ্টায় দিনরাত পরিকল্পনা করছেন বিএনপি নেতারা। সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে অবশ্যই বিএনপি-জামায়াতের ষড়যন্ত্রের বিষয়ে সতর্ক থাকতে হবে।

জানা যায়, রাজপথের আন্দোলন বিমুখ বিএনপির মধ্যে সাম্প্রতিক বিষয়গুলো নিয়ে এক ধরণের উন্মাদনা সৃষ্টি হয়েছে। দলটির বেশিরভাগ নেতা এবার অন্তত কঠোর আন্দোলনে যেতে চান। কিন্তু মির্জা ফখরুলরা ধীরে চলা নীতি অনুসরণ করায় আপাতত আন্দোলন নিয়ে বিভ্রান্তি সৃষ্টি হয়েছে দলটিতে।



এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি