মঙ্গলবার ২০ এপ্রিল ২০২১
  • প্রচ্ছদ » Breaking » দেশবিরোধী ষড়যন্ত্র ও অপপ্রচারের মূল হোতা মুশতাক আহমেদ!



দেশবিরোধী ষড়যন্ত্র ও অপপ্রচারের মূল হোতা মুশতাক আহমেদ!


বাংলা নিউজ ব্যাংক :
27.02.2021

 

রাষ্ট্রবিরোধী অপপ্রচারের দায়ে অভিযুক্ত লেখক মুশতাক আহমেদের স্বাভাবিক মৃত্যু নিয়ে সম্প্রতি একটি কুচক্রী মহল সোশ্যাল মিডিয়ায় অপপ্রচার চালাচ্ছে। তাদের হয়ে সেসব মিথ্যাচার উদ্দেশ্যপ্রণোদিতভাবে অনলাইনে মোটা অংকের টাকার বিনিময়ে প্রচার করছেন তাসনিম খলিল, পিনাকী ভট্টাচার্য, ডেভিড বার্গম্যান গংরা। কিন্তু প্রকৃত সত্য হচ্ছে, হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় স্বাভাবিক মৃত্যু হয়েছে মুশতাক আহমেদের।

অনুসন্ধানে জানা গেছে, দীর্ঘদিন ধরে ‘‘I am Bangladeshi’’ ফেসবুক পেইজ নিয়মিতভাবে বাংলাদেশ সরকার, মাননীয় প্রধানমন্ত্রী, সরকারের উচ্চপদস্থ কর্মকর্তাদের নিয়ে ব্যঙ্গাত্মক কার্টুন ও অপপ্রচার চালিয়ে আসছে। যা সরকারবিরোধীদের বাংলাদেশের অভ্যন্তরে থেকে ষড়যন্ত্রের প্রথম ধাপ। সহযাত্রী হিসেবে দ্বিতীয় ধাপে তাদের সাথে যুক্ত রয়েছে কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল জাজিরা।

কারা এই ষড়যন্ত্রের সাথে লিপ্ত?

এই ষড়যন্ত্র এর বাংলাদেশের প্রধান সমন্বয়কারী লেখক মুশতাক আহমেদ। অন্যান্য দেশ হতে সমন্বয়কারী যথাক্রমে সায়ের জুলকারনাইন সামি (হাঙ্গেরী), ডেভিড বার্গম্যান (ইউকে), তাসলিম খলিল (সুইডেন) বলে জানা গেছে।

অনুসন্ধানে আরো জানা যায়, লেখক মুশতাক আহমেদ, মিনহাজ মান্নান ইমন ও সায়ের জুলকারনাইন ফৌজদারহাট ক্যাডেট কলেজের এক্স ক্যাডেট। সম্পর্কে তারা তিনজনই খুব ঘনিষ্ট ছিলেন। শুধু তাই নয়, আরেক জায়গায় তাদের গভীর মিল ছিল। তিনজনই সরকার বিরোধী অপপ্রচারে শীর্ষ ব্যক্তিদের একজন করে ছিলেন। যার প্রমাণ I am Bangladeshi ফেসবুক পেইজ ও সর্বশেষ প্রকাশিত আল-জাজিরার রিপোর্ট।

দেশের বিশিষ্টজনরা বলছেন, দেশবিরোধী এই চক্রটি বরাবরই সফল সরকারব্যবস্থাকে বিতর্কিত করতে মিথ্যাচারের আশ্রয় নিয়ে আসছে। লেখক মুশকাত আহমেদের ঘটনাও তার ব্যতিক্রম নয়। এ বিষয়ে আমাদের সবাইকে সতর্ক থাকতে হবে।



এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি