বৃহস্পতিবার ১৫ এপ্রিল ২০২১
  • প্রচ্ছদ » Breaking » কারাগারে লেখক মুশতাকের মৃত্যু অনাকাঙ্ক্ষিত : হানিফ



কারাগারে লেখক মুশতাকের মৃত্যু অনাকাঙ্ক্ষিত : হানিফ


বাংলা নিউজ ব্যাংক :
28.02.2021

ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় কারাবন্দি লেখক মুশতাক আহমেদের মৃত্যুর ঘটনা ‘অনাকাঙ্ক্ষিত’ বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ। তিনি বলেন, ‘আওয়ামী লীগ সরকারের আমলে এ ধরনের ঘটনা অনাকাঙ্ক্ষিত। এটাকে সরকার কখনই সমর্থন করে না।’

শনিবার (২৭ ফেব্রুয়ারি) জাতীয় প্রেস ক্লাবে ঢাকাস্থ কুষ্টিয়া সাংবাদিক ফোরামের দ্বিবার্ষিক সাধারণ সভা ও প্রীতি সমাবেশে এ কথা বলেন তিনি।

লেখক মুশতাক আহমেদের মৃত্যুর ঘটনা সরকারকে বিব্রত করছে কিনা, তা খতিয়ে দেখতে সংশ্লিষ্ট মন্ত্রণালয়কে অনুরোধ জানিয়েছেন মাহবুব-উল আলম হানিফ।

তিনি বলেন, প্রশাসনের মধ্যে অনেক সরকারবিরোধী ঘাপটি মেরে থাকে। সুযোগ পেলেই তারা সরকারকে বিব্রত করে বিপদে ফেলতে চায়। মুশতাক আহমেদের ঘটনা সেই ধরনের ষড়যন্ত্রের অংশ কিনা, এটা খতিয়ে দেখা উচিত।

তিনি আরও বলেন, প্রতিটি আইনের ইতিবাচক নেতিবাচক দুটি দিক আছে। ডিজিটাল নিরাপত্তা আইনের কোন ধারায় কী আছে, তা আইনজীবী ও সাংবাদিকরা ভালো বলতে পারবেন। প্রতিটি আইনের মধ্যেই দুর্বলতা থাকতে পারে। তবে আইন যারা প্রয়োগ করেন, তাদের আরও সচেতন হওয়া উচিত।

আওয়ামী লীগের এ নেতা বলেন, আদালত সর্বোচ্চ জায়গা। তাদের ওপর আমাদের কোনো কথা নেই। বিচার বিভাগ সম্পূর্ণ স্বাধীন। স্বাধীন বিচার বিভাগের প্রতি মানুষের আস্থা আছে। গণমাধ্যমে দেখলাম মুশতাকের বিরুদ্ধে মামলা হওয়ার পর এক বছর ধরে তিনি কারাগারে ছিলেন। এর মধ্যে ছয়বার জামিন আবেদন করা হয়েছিল। কিন্তু আদালত তাকে জামিন দেননি। এই জামিন না পাওয়াটা কতটা যৌক্তিক, বিচারপতিদের এটা ভাবনার বিষয়।



এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি