রবিবার ১৯ সেপ্টেম্বর ২০২১



তারেকপন্থীদের ভূমিকায় হতাশ তৃণমূল


বাংলা নিউজ ব্যাংক :
04.03.2021

নিউজ ডেস্ক: বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়ার জামিনের দীর্ঘ সময় অতিবাহিত হচ্ছে। গত বছরের সেপ্টেম্বরের শেষেই জামিনের মেয়াদ শেষ হবে তার। এই সময়ের মধ্যে জামিনের মেয়াদ না বাড়ালে আবারো জেলে যেতে হবে খালেদাকে। তবে জামিনের মেয়াদ বাড়ানো নিয়ে লুকোচুরি করায় দলটির হাইকমান্ডের ভূমিকায় হতাশ বিএনপির তৃণমূল নেতারা।

তাদের অভিযোগ, খালেদা জিয়ার জামিন বিষয়ে লুকোচুরি করছে দলের নীতি নির্ধারকরা। তাকে নিয়ে রাজনৈতিকভাবে ফায়দা লুটতে চায় তারেকপন্থী নেতাকর্মীরা। যার ফলে দলের ভবিষ্যৎ নিয়ে তৃণমূল নেতাকর্মীরা অনিশ্চয়তায় রয়েছেন।

নাম প্রকাশে অনিচ্ছুক দলটির একাধিক তৃণমূল নেতা জানান, শুধুমাত্র ক্ষমতা নেয়ার জন্য খালেদা জিয়াকে রাজনীতিতে গুটি হিসেবে ব্যবহার করতে চান তারেকের পক্ষের নেতারা।

তাদের ধারণা, খালেদা জিয়া জেলে থাকলে বিএনপির জনসমর্থন বাড়বে। তাই খালেদা জিয়ার জামিন নিয়ে তেমন একটা আগ্রহ নেই তাদের।

এ বিষয়ে দলটির নীতিনির্ধারণী পর্যায়ের একজন সিনিয়র নেতা বলেন, বারবার দলীয়ভাবে চেষ্টা করেও ব্যর্থ হয়ে বেগম জিয়ার জামিনের বিষয়টি তার পরিবারের ওপর ছেড়ে দেয়া হয়েছে। তাই এ বিষয়ে তার পরিবারের সদস্যরাই প্রয়োজনীয় সিদ্ধান্ত নেবেন।

প্রসঙ্গত, জিয়া অরফানেজ ট্রাস্ট ও জিয়া চ্যারিটেবল ট্রাস্ট মামলায় ১৭ বছরের কারাদণ্ড দেয়া হয় খালেদা জিয়াকে। ২০১৮ সালের ৮ ফেব্রুয়ারি তিনি কারারুদ্ধ হন। দীর্ঘ ২৫ মাস কারাগারে থাকার পর চলতি বছরের ২৫ মার্চ শর্তসাপেক্ষে নির্বাহী আদেশে ৬ মাসের জামিনে মুক্ত হন খালেদা জিয়া।



এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি