বুধবার ২১ এপ্রিল ২০২১
  • প্রচ্ছদ » Lead 2 » মে মাসের মাঝামাঝিতে আন্দোলন জমাতে চায় বিএনপি



মে মাসের মাঝামাঝিতে আন্দোলন জমাতে চায় বিএনপি


বাংলা নিউজ ব্যাংক :
04.03.2021

নিউজ ডেস্ক: ঈদ-উল-আযহার পর আগামী মে মাসের মাঝামাঝি সময়ে নেতা-কর্মীদের ঐক্যবদ্ধ করে বিএনপি রাজপথের আন্দোলনে নামবে বলে জানিয়েছেন দলটির ভাইস চেয়ারম্যান মেজর (অব.) হাফিজ উদ্দিন আহমেদ।

বুধবার ৩ ফেব্রুয়ারি সকালে সাংবাদিকদের সঙ্গে মত-বিনিময়কালে এসব কথা বলেন হাফিজ উদ্দিন আহমেদ।

বিএনপির ভাইস চেয়ারম্যান হাফিজ উদ্দিন আহমেদ বলেন, আমাদের চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে মুক্ত করার জন্য যে ধরণের বলিষ্ঠ পদক্ষেপ নেয়া প্রয়োজন, এখন পর্যন্ত সেটা আমরা নিতে পারিনি। তবে ঈদের পর আমরা আন্দোলনের ছক করে নিয়েছি। ছাত্রদল এবং যুবদলকে সংগঠিত করে আমরা রাজপথে নামবো। যদিও কবে বিএনপি রাজপথে নামবে সেই বিষয়ে নির্দিষ্ট করে কোনো দিন-তারিখের বিষয়ে জানাতে পারেননি বিএনপির এই নেতা।

এদিকে আন্দোলন নিয়ে বিএনপির দীর্ঘসূত্রিতার কঠোর সমালোচনা করেছেন খোদ দলটির সংস্কারপন্থীরা। তাদের মতে, বিএনপির রাজনীতিকে অনিশ্চয়তার দিকে ঠেলে দিতে আন্দোলন নিয়ে কালক্ষেপণ করছেন দলটির সিনিয়র নেতৃবৃন্দ। নেতা-কর্মীদের মাঝে হতাশা ছড়িয়ে দিতে নেতারা ক্ষমতাসীনদের অনুচরে পরিণত হয়েছেন।

বিএনপির আন্দোলন নিয়ে কালক্ষেপণ বিষয়ে ক্ষোভ প্রকাশ করে দলটির স্থায়ী কমিটির নিষ্ক্রিয় সদস্য মাহবুবুর রহমান বলেন, ঈদের পর আন্দোলন গড়ে তোলার নামে বিএনপিকে হাসির পাত্রে পরিণত করেছেন গুটিকয়েক বিতর্কিত নেতা। ২০১৪ সালের পর থেকে বিএনপির ঈদ আর শেষ হয় না। অথচ কতো ঈদ পার হলো, কিন্তু বিএনপি রাজপথে নামতে পারলো না। এটির জন্য আমি সাংগঠনিক দুর্বলতাকে দায়ী করবো না। বরং আজকে বিএনপির দুর্দশার জন্য হাইকমান্ড দায়ী। বিএনপির মতো জনপ্রিয় দলকে কৌশলে গৃহপালিত দলে পরিণত করেছেন কিছু আঁতাতকারী। এটি শুধু বিএনপিই নয় বরং বিএনপির সমর্থকদের সাথেও বেইমানি করার শামিল।

বিষয়টি ভিন্নভাবে ব্যাখ্যা করে দলটির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেন, বিএনপি আন্দোলনের মধ্যেই আছে। সংবাদ বিজ্ঞপ্তি, ভিডিও কনফারেন্স, জুম মিটিং ও মানববন্ধন আন্দোলনেরই অংশ। আসলে আমরা দিন-তারিখ ঠিক করে আন্দোলনের ঘোষণা দেয়ার পক্ষে নই। যারা ঈদের পর, মে মাসে আন্দোলনের কথা বলছেন- তারা দলের কৌশল সম্পর্কে সঠিকভাবে অবগত নন। আন্দোলনকে কখনই তারিখে সীমাবদ্ধ করা যায় না। যারা এসব বলছেন, তারা দলের পরিকল্পনা সম্পর্কে অবগত নন। অনুমান করে রাজনীতি হয় না।



এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি