রবিবার ১৯ সেপ্টেম্বর ২০২১
  • প্রচ্ছদ » Lead 1 » তারেককে খুশি করতে বিএনপিতে নেই খালেদার নাম, নেতাদের পদত্যাগ



তারেককে খুশি করতে বিএনপিতে নেই খালেদার নাম, নেতাদের পদত্যাগ


বাংলা নিউজ ব্যাংক :
06.03.2021

নিউজ ডেস্ক : বিএনপি আয়োজিত স্বাধীনতার সুবর্ণজয়ন্তী অনুষ্ঠানে নেই দলের চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার নাম। বিষয়টিকে মেনে নিতে না পেরে ইতিমধ্যে স্থায়ী কমিটির দুই নেতা ও যুগ্ম মহাসচিব ইতিমধ্যে পদত্যাগ করেছেন। মূলত খালেদা জিয়াকে যথাযথ মর্যাদা না দেওয়ার কারণেই এমন সিদ্ধান্ত নিয়েছেন তারা।

দলের নীতিনির্ধারকদের মতে, মুক্তিযুদ্ধের সময় খালেদা জিয়া পাকিস্তানিদের হাতে বন্দি ছিলেন; তাই তিনিও একজন মুক্তিযোদ্ধা। কিন্তু স্বাধীনতার সুবর্ণজয়ন্তী অনুষ্ঠানের ব্যানারে তার ছবিই ছিল না, যা অনেকের মাঝে ক্ষোভ তৈরি করেছে। কীভাবে এটা সম্ভব তা ভেবেই আশ্চর্য হয়েছেন অনেকে।

তারা মনে করেন, বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের নাম রাখা যাবে না বলেই তাকে খুশি করতে বেগম জিয়ার নামটিও বাদ দেওয়া হয়েছে। এ নিয়ে বিএনপি ও তার সমমনা দলের মধ্যে প্রতিক্রিয়া তৈরি হলেও তারেক রহমানের অনুসারীরা বিষয়টিকে স্বাভাবিক বলেই মনে করছেন।

ব্যানারে ছবি না থাকার বিষয়টি নিয়ে কেন্দ্রীয়সহ তৃণমূল নেতাকর্মীদের মধ্যে ব্যাপক ক্ষোভ সঞ্চার হয়েছে। সামাজিক যোগাযোগ মাধ্যমে তোলপাড় শুরু হয়েছে। অনুষ্ঠানের পর ক্ষোভ প্রকাশ করে বিএনপি চেয়ারপারসনের প্রেস সচিব মারুফ কামাল খান এক ফেসবুক স্ট্যাটাসে লেখেন, ‘বদলে যাওয়া এ এক অন্য রকম বিএনপি। সব আছে, সবাই আছে, শুধু নেই বেগম খালেদা জিয়ার ছবি ও নামটি। এই ঘোর দুষ্কালেও অনেকেই ছিলেন স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপন অনুষ্ঠানমালার শুভ উদ্বোধন উপলক্ষে লেকশোর হোটেলে আয়োজিত এই জাঁকালো অনুষ্ঠানে। তবে দাওয়াত না পাওয়ায় জামায়াত নেতারা অনুপস্থিত ছিলেন।’

জানা গেছে, উদ্বোধনী অনুষ্ঠানের ব্যানারে দলের চেয়ারপারসনের নাম না থাকায় ক্ষুব্ধ হয়ে স্থায়ী কমিটির এক সদস্য সুবর্ণজয়ন্তীর কমিটি থেকে নিজের নাম সরিয়ে নেওয়ার সিদ্ধান্ত নিয়েছেন। এরই মধ্যে পদত্যাগপত্রও দিয়েছেন। দলের সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভীও অনুষ্ঠান বর্জন করেছেন। তাকে এখন পর্যন্ত কোনো অনুষ্ঠানেই দেখা যায়নি। জানতে চাইলে রুহুল কবির রিজভী বলেন, ‘আমি দলের অন্য সাংগঠনিক কার্যক্রম নিয়ে ব্যস্ত।’

বিএনপির যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন বলেন, ম্যাডামের ছবি কেন সুবর্ণজয়ন্তীর উদ্বোধনী অনুষ্ঠানের ব্যানারে ছিল না তা আমরাও জানি না। তৃণমূলের নেতাকর্মীদের নিয়ে রাজনীতি করা আমরা বিষয়টি নিয়ে নানাবিধ প্রশ্নবাণে জর্জরিত। কিন্তু তার সঠিক কোনো জবাব দিতে পারছি না। তবে বিষয়টি জানার চেষ্টা করছি।



এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি