বুধবার ২১ এপ্রিল ২০২১
  • প্রচ্ছদ » Lead 3 » স্বেচ্ছাসেবক দলের সমাবেশে নেতা-কর্মীদের মারামারি



স্বেচ্ছাসেবক দলের সমাবেশে নেতা-কর্মীদের মারামারি


বাংলা নিউজ ব্যাংক :
07.03.2021

নিউজ ডেস্ক: লেখক মুশতাক আহমদের মৃত্যু ও সাংবাদিক মুজাক্কির হত্যার প্রতিবাদে বিএনপির স্বেচ্ছাসেবক দলের সমাবেশ চলাকালে নেতা-কর্মীদের মধ্যে মারামারির ঘটনা ঘটেছে। এ সময় বেশ কয়েকজন নেতা-কর্মী আহত হন। শনিবার জাতীয় প্রেস ক্লাবের সামনে এ ঘটনা ঘটে।

পরে পুলিশ এসে কোন ধরনের ঝামেলা না করা জন্য বলেন এবং দলের সিনিয়র নেতারা পরিস্থিতি শান্ত করেন। এই কর্মসূচিতে স্বেচ্ছাসেবক দলের কর্মীরা বিভিন্ন স্লোগান দিয়ে পুলিশকে উস্কানি দেন এবং পুলিশের দিকে ধেয়ে যান তারা।

এ ঘটনায় প্রেসক্লাবের সামনে কিছুটা উত্তেজনা সৃষ্টি হলেও তেমন বড় কোন ঘটনা ঘটেনি। তবে পরে সংগঠনটির নেতা-কর্মীরা নিজেরাই মারামারিতে লিপ্ত হন। এই ঘটনায় এক জনের মুখ থেকে প্রচুর রক্ত বের হতে দেখা গেছে।

সরেজমিনে দেখা গেছে, কর্মসূচিতে নেতা কর্মীরা খালেদা, জিয়া, জিয়া, খালেদা স্লোগান দিয়ে পুলিশের দিকে ধেয়ে যান। পুলিশকে উত্তেজিত করতে কর্মীরা তাদেরকে বিভিন্ন ইঙ্গিতে কাছে আসতে বলে। পরে পুলিশ মারমুখী প্রস্তুতি নিয়ে নেতা-কর্মীদের দিকে ধেয়ে যান। যদিও পরে বড় কোন ঘটনা ঘটেননি। তবে সংগঠনটির নেতা কর্মীদের মধ্যে দু’দফা মারামারি হয়।

স্বেচ্ছাসেবক দলের নেতা-কর্মীরা কি নিয়ে নিজেদের মধ্যে মারামারি করেছে- জানতে চাইলে নাম প্রকাশে অনিচ্ছুক সংগঠনটির এক সিনিয়র নেতা বলেন, ব্যানার ধরা নিয়ে নিজেরা মারামারি করেছে। শনিবার জাতীয় প্রেসক্লাবের সামনে জাতীয়তাবাদী স্বেচ্ছাসেবক দলের উদ্যোগে এই কর্মসূচি অনুষ্ঠিত হয়।

কর্মসূচিকে কেন্দ্র করে সকাল ৯টার পর থেকে থেকে জাতীয় প্রেসক্লাবের সামনে স্বেচ্ছাসেবক দলের নেতা কর্মীদেরকে সমাবেত হতে দেখা গেছে। প্রায় শতাধিক নেতা কর্মী এই সমাবেশে অংশ নেন। তাদেরকে প্রেসক্লাবের সামনের সড়কে বসে প্রতিবাদ কর্মসূচিতে অংশ নিতেও দেখা গেছে।

এদিকে স্বেচ্ছাসেবক দলের কর্মসূচিকে কেন্দ্র করে কদম ফোয়ারা, তোপখানা রোডে ও সচিবালয়ের সামনে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা কঠোর নিরাপত্তার বলয় গড়ে তুলেন। এসময় আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদেরকে পথচারীদের তল্লাশি করে দেখা গেছে।

কর্মসূচিতে যোগ দিতে আসা নেতা কর্মীদেরকে আইনশঙ্খলা বাহিনীর সদস্যরা বাধা দিয়েছেন বলেও প্রতিবাদ সমাবেশ থেকে অভিযোগ করেন নেতারা।

প্রতিবাদ কর্মসূচিতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস, গয়েশ্বর চন্দ্র রায়, যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, স্বেচ্ছাসেবক বিষয়ক সম্পাদক মীর সরাফত আলী সপু, স্বেচ্ছাসবেকল দলের সহ দপ্তর সস্পাদক নাজমুল হাসান।

স্বেচ্ছাসেবক দলের ভারপ্রাপ্ত সভাপতি মোস্তাফিজুর রহমানেরর সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক আব্দুল কাদির ভুইয়া জুয়েলের সঞ্চালনায় এই প্রতিবাদ কর্মসূচিতে অনুষ্ঠিত হয়।



এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি