বৃহস্পতিবার ১৫ এপ্রিল ২০২১
  • প্রচ্ছদ » Lead 3 » রিজভী অসুস্থ, খোঁজ নিচ্ছেন না বিএনপির নেতারা



রিজভী অসুস্থ, খোঁজ নিচ্ছেন না বিএনপির নেতারা


বাংলা নিউজ ব্যাংক :
10.03.2021

নিউজ ডেস্ক : বিএনপির জ্যেষ্ঠ মহাসচিব রুহুল কবির রিজভী অসুস্থ হয়ে পড়েছেন। গত রোববার ৭ মার্চ রাত থেকে তিনি প্রচণ্ড পেটে ব্যথা অনুভব করছিলেন। সঙ্গে বমিও হচ্ছিল। বর্তমানে তিনি শ্যামলীর রিং রোডের বাসায় চিকিৎসক রফিকুল ইসলামের তত্ত্বাবধানে আছেন।

রিজভীর পারিবারিক সূত্রে জানা গেছে, এরশাদবিরোধী আন্দোলনের সময় রুহুল কবির রিজভী পেটে গুলিবিদ্ধ হয়ে গুরুতর আহত হয়েছিলেন। তখন দেশে ও পরে বিদেশে তার পেটে অস্ত্রোপচার হয়। এরপর মাঝে–মধ্যে তাঁর পেটে সমস্যা হতো।

রিজভীর চিকিৎসক ও বিএনপির সহ–স্বাস্থ্যবিষয়ক সম্পাদক রফিকুল ইসলাম বলেন, মুখে খাবার বন্ধ রেখে তাঁকে ব্যথানাশক ওষুধ দেওয়া হয়েছে। আপাতত বাসাতেই বিশ্রামে আছেন তিনি।

এদিকে বিএনপির পক্ষ থেকে অসুস্থ রুহুল কবির রিজভীর কোনো খোঁজ খবর না নেয়ার কারণে ক্ষোভ প্রকাশ করেছেন তার আত্মীয়-স্বজনরা।

এ বিষয়ে রিজভীর স্ত্রীর সঙ্গে কথা হলে তিনি বলেন, ৭ মার্চ অসুস্থ হয়ে পড়লে তাকে বিএনপির পল্টন কার্যালয় থেকে বাসায় আনা হয়।দুই দিন হয়ে গেলো, অথচ বিএনপির কোনো নেতাই তার খোঁজ খবর জিজ্ঞেস করতে একটা ফোন পর্যন্ত করেনি। এটি দুঃখজনক।

এ প্রসঙ্গে পরিচয় গোপন রাখার শর্তে রিজভী আহমেদের এক আত্মীয় অভিযোগ করে বলেন, রিজভী সাহেব বিএনপির জন্য যা করেছেন তা আর কেউ করতে পারেনি বলে আমি বিশ্বাস করি। তিনি বিএনপির একজন প্রবীণ নেতা। জিয়াউর রহমানের আমল থেকে তিনি বিএনপিকে আগলে রেখেছিলেন নিজ বাহু ডোরে। অথচ আজকে অসুস্থ হয়ে বাসায় বসে থাকলেও দলের কেউ তার খোঁজ নিচ্ছেন না। তার উন্নত চিকিৎসা দরকার অথচ আমি এমন কাউকে পাশে পাচ্ছি না, যারা তাকে বিদেশ নিয়ে যেতে সাহায্য করবেন। অবশ্য রিজভী আহমেদ কারো কাছে অর্থ সাহায্য চাননি। শুধু বিপদের দিনে রাজনৈতিক সহকর্মীদের একটু সঙ্গ চেয়েছেন। এটি নিশ্চয়ই অপরাধের কিছু নয়।

তিনি আরো বলেন, বিএনপি নেতাদের স্বার্থপর বলা ছাড়া আর কোন ভাষা খুঁজে পাচ্ছি না। তারা এখনো দলের সব নেতাকে আপন না করে, নিজের স্বার্থ রক্ষায় ব্যস্ত থাকে। এর চেয়ে দুঃখজনক কি হতে পারে?



এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি