রবিবার ২৬ সেপ্টেম্বর ২০২১
  • প্রচ্ছদ » Lead 2 » জামায়াত ও মির্জা ফখরুলের দ্বন্দ্ব চরমে



জামায়াত ও মির্জা ফখরুলের দ্বন্দ্ব চরমে


বাংলা নিউজ ব্যাংক :
10.03.2021

শফিকুর রহমান ও মির্জা ফখরুল

নিউজ ডেস্ক : একের পর এক প্রতিটি নির্বাচনে বিএনপির শোচনীয় পরাজয় ও আঁতাত করে ব্যক্তিস্বার্থ রক্ষার অভিযোগে জামায়াত নেতাকর্মীদের ক্ষোভের মুখে পড়েছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। ফলে সেই সূত্র ধরে জামায়াত নেতাদের ওপর চটেছেন মির্জা ফখরুল। সঙ্গে জামায়াতসহ শরীক দলগুলোর নেতাদের দৃষ্টিভঙ্গি পরিবর্তনেরও পরামর্শ দিয়েছেন তিনি।

স্বাধীনতার দিবস উপলক্ষে সম্প্রতি এক আলোচনা সভায় এমন ক্ষুব্ধ পরামর্শ দেন বিএনপি মহাসচিব। তিনি বলেন, এখন নিজেদের মধ্যে বিতর্কে না জড়িয়ে ঐক্যবদ্ধ হয়ে কঠোর আন্দোলন গড়ে তুলতে হবে।

এর আগে গত ৭ মার্চ জামায়াতে ইসলামীর আমির শফিকুর রহমান বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলামের অবস্থান নিয়ে প্রশ্ন তুলেন। এমনকি বিএনপির বিগত ১৪ বছরের সকল নির্বাচনী পরাজয়ের মূলহোতা হিসেবে মির্জা ফখরুলকেই দায়ী করেন। তিনি বলেন, মির্জা ফখরুলকে নেতা মেনে বিএনপির অধঃপতনের জন্য বিএনপি নিজেই দায়ী।

অন্যদিকে, ১০ মার্চ (বুধবার) মহান স্বাধীনতা দিবস ও জাতীয় দিবস উপলক্ষে আলোচনা সভায় মির্জা ফখরুল তার বক্তব্যের শেষে শেখ মুজিবুর রহমানকে স্বাধীনতার ঘোষক বললে বিএনপির নেতাকর্মীরা তার ওপর চড়াও হন। এতে বিব্রত অবস্থায় নেতাকর্মীদের তোপের মুখে পড়েন মির্জা ফখরুল।

গুঞ্জন উঠেছে, নির্বাচনে পরাজয়, বিএনপির ধরাশায়ী অবস্থা ও রাজনৈতিক বিপর্যয়ের দোষ মির্জা ফখরুলের ওপর চাপাতে এবং তাকে হেনস্তা করতে বিএনপির সিনিয়র নেতাদের পরামর্শে এমন বিব্রতকর অবস্থা তৈরি করা হচ্ছে। আর বিএনপি মহাসচিব এসব বুঝতে পেরেও নীরব প্রতিবাদ জানাতে জামায়াতে ইসলাম ও শরিক নেতাদের ওপর ক্ষিপ্ত হয়েছেন এবং ঐক্যবদ্ধ আন্দোলনের ব্যাপারে পরামর্শ দিয়েছেন।



এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি