মঙ্গলবার ২০ এপ্রিল ২০২১
  • প্রচ্ছদ » Lead 1 » জিয়াকে স্বাধীনতার ঘোষক বলতে ডা. জাফরুল্লাহকে চাপ দিলো বিএনপি



জিয়াকে স্বাধীনতার ঘোষক বলতে ডা. জাফরুল্লাহকে চাপ দিলো বিএনপি


বাংলা নিউজ ব্যাংক :
11.03.2021

নিউজ ডেস্ক: বিভিন্ন আলোচনা সভায় বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তি বিষয়ে বিএনপি সহ এর অঙ্গসংগঠনের অধিকাংশ নেতা সরাসরি কথা বললেও গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ডা. জাফরুল্লাহ চৌধুরী কখনোই কিছুই বলেননি।

জানা গেছে, জাতীয় ঐক্যে ডা. জাফরুল্লাহর ভূমিকা, সরকারের সঙ্গে আঁতাতসহ বিভিন্ন অভিযোগের প্রেক্ষিতে তাকে হেনস্তা করতে নানা বিষয়ে প্রশ্ন করা হচ্ছে। এর অংশ হিসেবে এবার জিয়াউর রহমানকে স্বাধীনতার ঘোষক বলতে ডা. জাফরুল্লাহকে চাপ দেয় বিএনপি নেতাকর্মীরা।

জানা যায়, মঙ্গলবার ৯ মার্চ রাজধানী জাতীয় প্রেসক্লাবে বিএনপি ও জোট শরীক কিছু দল মহান স্বাধীনতা দিবস উপলক্ষে আলোচনা সভার আয়োজন করে। সেখানে ডা. জাফরুল্লাহ বক্তব্যের শেষ পর্যায়ে এমন পরিস্থিতির মুখে পড়েন। বিএনপির সমর্থকেরা জিয়াকে স্বাধীনতার ঘোষক বলতে ডা. জাফরুল্লাহকে আহ্বান জানিয়ে স্লোগান দিতে থাকে। তা ছাড়া মঞ্চ থেকে নামার পরও একই আহ্বান জানিয়ে বিএনপি নেতা-কর্মীরা স্লোগান দিতে থাকেন।

সূত্র জানায়, ডা. জাফরুল্লাহর বক্তব্যের একপর্যায়ে ‘স্বাধীনতার ঘোষক জিয়া’ বলে বিএনপির সমর্থকেরা স্লোগান দিতে থাকে। তখন জাফরুল্লাহ ক্ষিপ্ত হয়ে বলেন, ‘এই যে আপনারা বিভিন্ন রকমের স্লোগান দিচ্ছেন, স্বাধীনতার ঘোষক বলে দাবি করছেন, আপনারা কি জানেন এর পেছনের ইতিহাস?

এ ব্যাপারে সবাই কিন্তু ঐকমত্যের বক্তব্য রেখেছে। এটা কোনো দলীয় বক্তব্য না। দলীয় দৃষ্টিভঙ্গির বাইরে এসে ঐক্যমত্যে আমাদের লক্ষ্য অর্জন করা উচিত এবং সম্ভব। অতএব এ নিয়ে মতপার্থক্য তৈরি করবেন না।’

এক পর্যায়ে গণফোরামের সাধারণ সম্পাদক মোস্তফা মোহসীন মন্টু ডা. জাফরুল্লাহ’র পক্ষে কিছু একটা বলতে গেলে তিনি ক্ষেপে যান। জাফরুল্লাহ বলেন, কোনো কিছু বলব না। যা বলেছি এটাই বলব। আমাকে নতুন করে ইতিহাস শেখাতে হবে না।

এ বিষয়ে মোস্তফা মোহসীন মন্টু বলেন, এমন ঘটনা মূলত ডা. জাফরুল্লাহকে হেনস্তা করার জন্যই ঘটানো হচ্ছে এবং এতে ইন্ধন যোগাচ্ছে বিএনপির শীর্ষ কিছু নেতা। তারা ডা. জাফরুল্লাহ বিএনপি নেতা মনে মনে করে। কিন্তু তারা জানে না, ডা. জাফরুল্লাহ নীতির সামনে কখনো আপোষ করে না।

সুতরাং বিএনপি যদি কিছু ভুল করে থাকে তবে সেটি তাদের, ডা. জাফরুল্লাহর নয়। তাকে হেনস্তা করা হবে কেন? বঙ্গবন্ধু স্বাধীনতার ঘোষক এটি কে বা না জানে? বিএনপির কর্মীরা যে এরকম নির্লজ্জ-বেহায়া তা আমাদের জানা ছিল না।



এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি