বুধবার ২১ এপ্রিল ২০২১



বিএনপিকে পাত্তাই দিচ্ছে না তৃণমূল


বাংলা নিউজ ব্যাংক :
12.03.2021

নিউজ ডেস্ক : দলের কেন্দ্রীয় নেতাদের পাত্তা না দিয়ে ভুয়া বলে আখ্যায়িত করেছেন বিএনপির তৃণমূলের নেতাকর্মীরা। শুক্রবার (১২ই মার্চ) সকালে রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইন্সটিটিউশন মিলনায়তনে এক আলোচনা সভায় এ ঘটনা ঘটেছে।

শুক্রবার বিএনপির উদ্যোগে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে একটি আলোচনা সভা অনুষ্ঠিত হয়। ওই সভায় ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির সাধারণ সম্পাদক কাজী আবুল বাশারের বক্তব্যের শেষ দিকে দর্শক সারি থেকে তৃণমূলের নেতাকর্মীরা ভুয়া, ভুয়া, ভুয়া বলে স্লোগান দিয়ে উঠেন।

এর আগে সভায় বক্তব্য রাখেন স্বেচ্ছাসেবক দলের সভাপতি শফিউল বারী বাবু। তিনি বলেন, আমরা আন্দোলনে সফল হতে পারি নাই। আমরা ব্যর্থ হয়েছি। এই ব্যর্থতার কারণে যদি আমরা অন্তর্দহনে জ্বলি তাহলে আমরা বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়াকে মুক্ত করতে পারবো না। তাই আমাদেরকে রাজপথে জীবন দেয়ার মতো আন্দোলন করতে হবে। শুধুমাত্র স্বাভাবিক গণতান্ত্রিক আন্দোলনে বেগম জিয়াকে মুক্ত করা সম্ভব নয়।

অনুষ্ঠানের এক পর্যায়ে বিএনপির প্রচার সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানী মাইকের সামনে আসলে কর্মীরা আন্দোলন চাই বলে স্লোগান দিয়ে ওঠেন। স্লোগানের পরিপ্রেক্ষিতে এ্যানী বলেন, আন্দোলন হবে। আন্দোলনের কোন বিকল্প নেই। আর স্লোগানে কোন সমস্যা নেই। তবে বক্তব্যের মাঝে মাঝে স্লোগান দেবেন।

সভায় নেতাদের উদ্দেশ্য করে মুক্তিযোদ্ধা দলের সাধারণ সম্পাদক সাদেক আহমেদ খান বলেন, রাজপথে আন্দোলন হবে। বেগম খালেদা জিয়ার মুক্তি না হওয়া পর্যন্ত আমরা রাজপথে থাকবো।

এরপর দলের নীতি নির্ধারকদের কাছে প্রশ্ন রেখে বিএনপির যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকন বলেন, আমাদের সমস্যাটা কোথায়? কেনো আমরা পারছি না। সরকার পতনের মধ্য দিয়েই বেগম জিয়াকে মুক্ত করতে হবে।

সভায় বিএনপির নেতাদের উদ্দেশ্য করে দলটির ভাইস চেয়ারম্যান মেজর (অব.) হাফিজ উদ্দিন আহমেদ বলেন, তোষামোদের রাজনীতি বাদ দিন। আগে দলে গণতন্ত্র প্রতিষ্ঠা করুন। এরপর গণতন্ত্রের কথা বলুন। আর সবার সঙ্গে আলোচনা করে কর্মসূচি দেন।
এসময় উপস্থিত নেতারা তার উদ্দেশ্যে ভুয়া, ভুয়া বলে স্লোগান দিতে থাকে। এক পর্যায়ে এ্যানীর উদ্যোগে সভায় শৃঙ্খলা ফিরে আসে।



এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি