বৃহস্পতিবার ১৫ এপ্রিল ২০২১



বিএনপির হাইকমান্ডের প্রতি অনীহা


বাংলা নিউজ ব্যাংক :
13.03.2021

যতই দিন গড়াচ্ছে, ততই বিএনপির হাইকমান্ডের প্রতি অনীহা, অনাস্থা ও অসম্মান বৃদ্ধি পাচ্ছে দলের নেতাকর্মীদের। নেতৃত্বের ব্যর্থতার কারণে ও চেইন অব কমান্ড না থাকায় দলের শীর্ষ নেতাদেরও অসম্মান করতে পিছপা হচ্ছেন না তারা।

জানা গেছে, শুরুর দিকে আড়ালে-আবডালে সমালোচনা করলেও দীর্ঘ ব্যর্থতার কারণে এখন প্রকাশ্যে দলের সিনিয়র নেতাদের অযোগ্য ও ব্যর্থ বলে অপমান করছেন তারা।

এবার তারই ধারাবাহিকতায় বিএনপির হাইকমান্ডকে কটাক্ষ করে মন্তব্য করে নতুন করে সমালোচনার জন্ম দিয়েছেন বিএনপির সাবেক এমপি মেজর (অবসরপ্রাপ্ত) আক্তারুজ্জামান।

সম্প্রতি তিনি বলেছেন, আন্দোলন ডেকে সরকারের পতন ঘটিয়ে বর্তমান বিএনপিকে ক্ষমতায় আনার চেয়ে, আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনার হাতে দেশের শাসন থাকা মঙ্গলময়। দুই দুই বার ক্ষমতায় গিয়ে বিএনপি নেতারা দুর্নীতিগ্রস্ত হয়ে পড়েছেন। বিএনপির নেতৃত্বই দুর্নীতিগ্রস্ত।

তিনি বলেন, বৃহত্তর আন্দোলন গড়ে তোলার মতো বিএনপির কোনো শক্তি নেই। বিএনপি নেতাদের অসততার কারণে তৃণমূল নেতারা আস্থাহীন ও বিক্ষিপ্ত হয়ে পড়েছেন।

এদিকে আক্তারুজ্জামানের বক্তব্য মিথ্যা, ভিত্তিহীন ও বিভ্রান্তিকর বলে মন্তব্য করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রিজভী আহমেদ।

তার মতে, ভুলভাল তথ্য দিয়ে বিএনপিতে সুবিধা করতে না পারায় এখন দলকে নিয়ে বিভ্রান্তিকর তথ্য ছড়াচ্ছেন আক্তারুজ্জামান। তিনি এখন সুবিধাবাদী ও সুযোগসন্ধানী নেতা। দলের দুর্দিনে ভোল পাল্টাতে শুরু করেছেন সাবেক এ সংসদ সদস্য। কোন পক্ষের কাছ থেকে কিছু অর্থ পেয়েই হয়তো এমন ভুলভাল তথ্য প্রচার করছেন আক্তারুজ্জামান।

রিজভী বলেন, আক্তারুজ্জামানের কথাবার্তা অসংলগ্ন। মানসিক সমস্যা না থাকলে দলকে নিয়ে এমন বাজে মন্তব্য করতে পারতেন না তিনি। নীতিহীন ও দুধের মাছির মতো নেতাদের কারণেই বিএনপিকে আজ নানা সমালোচনার মুখে পড়তে হচ্ছে।



এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি