মঙ্গলবার ২০ এপ্রিল ২০২১
  • প্রচ্ছদ » Lead 3 » মুক্তিযুদ্ধমন্ত্রী টিকা নিয়েছেন, ভাইরাল ভিডিওটি ভুয়া



মুক্তিযুদ্ধমন্ত্রী টিকা নিয়েছেন, ভাইরাল ভিডিওটি ভুয়া


বাংলা নিউজ ব্যাংক :
13.03.2021

নিউজ ডেস্ক: মুক্তিযুদ্ধ বিষয়কমন্ত্রী আ ক ম মোজাম্মেল হকের টিকা নেওয়ার বিষয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে একটি ভুয়া ভিডিও ভাইরাল হয়েছে। বিএনপি-জামায়াতের পেইড এজেন্ট দিয়ে তৈরি করা সে ভিডিওতে দেখানো হয়েছে মন্ত্রী হাসিমুখে টিকা নেয়ার অভিনয় করছেন।

মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হকের টিকা গ্রহণ নিয়ে প্রোপাগান্ডা ছড়িয়ে সরকারকে বিব্রত করাই বিএনপি-জামায়াতের মূল উদ্দেশ্য। সম্প্রতি মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রীর ভ্যাকসিন গ্রহণের একটি ”ডেমো” ফুটেজ সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়। এ নিয়ে অনলাইনে-অফলাইনে গুজব প্রচার অব্যাহত রেখেছে বিএনপি-জামায়াত চক্র।

পরিকল্পিত এ অপপ্রচারের প্রতিবাদ জানিয়েছেন মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী। প্রকৃত অর্থে তিনি টিকা নিয়েছেন।

ভাইরাল হওয়া ভিডিওতে দেখা যায়, মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয়ের সচিব তপন কান্তি ঘোষ ও স্বাস্থ্য সচিব মো. আব্দুল মান্নানের সঙ্গে সংসদ সচিবালয় ক্লিনিকের কভিড ভ্যাকসিন প্রয়োগ কেন্দ্রের সামনে দাঁড়িয়ে আছেন আ ক ম মোজাম্মেল হক। কিছুক্ষণ পর তারা একটি রুমে প্রবেশ করেন। এ সময় মন্ত্রী চেয়ারে বসলে একজন নার্স একটি সিরিঞ্জ নিয়ে তার বাম হাতে ভ্যাকসিন প্রয়োগের অভিনয় করেন। এ সময় হাসিমুখে চেয়ারে বসেছিলেন মন্ত্রী। পরে বের হয়ে গণমাধ্যমকর্মীদের সঙ্গ কথা বলেন তিনি।

আজ শনিবার গণমাধ্যমকে তিনি বলেন, গত ১৭ ফেব্রুয়ারি ভ্যাকসিন নিয়েছিলাম। ভ্যাকসিন নেওয়ার পর কিছু সাংবাদিক ভাই ফুটেজ পাননি বলায় আমি পুনরায় তাদের সহযোগিতার জন্য পুনরায় ছবি তোলার সুযোগ দিয়েছিলাম। আমি সরল মনেই এটা করেছিলাম। কিন্তু সেই চিত্র প্রতারণার কাজে ব্যবহার করা হয়েছে, যা অত্যন্ত নিন্দনীয়। আমি এর নিন্দা জানাই।

মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয়ের সচিব তপন কান্তি ঘোষ জানান, মন্ত্রী ভ্যাকসিন নিয়েছেন। সেদিন আমরা দু’জনেই ভ্যাকসিন নিয়েছি। মন্ত্রী আমার আগেই ভ্যাকসিন নিয়েছেন। উনি নেওয়ার পর আমি নিয়েছি।

এদিকে উদ্দেশ্যপ্রণোদিতভাবে ভিডিও এডিট করে মন্ত্রী টিকা নেননি বলে যে অপপ্রচার চালানো হচ্ছে, তা স্বাধীনতাবিরোধী কুচক্রী মহলের মুক্তিযুদ্ধ মন্ত্রী তথা সরকারের বিরুদ্ধে মিথ্যা অপপ্রচারের অংশ বলে মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী উল্লেখ করেছেন। ভিডিও সম্পাদনা করে এ ধরনের মিথ্যা অপপ্রচার যারা চালাচ্ছেন, তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে বলেও মন্ত্রী জানিয়েছেন।

জানা গেছে, ১৭ ফেব্রুয়ারি সকাল সাড়ে ১০টায় ভ্যাকসিন গ্রহণ করেন মুক্তিযুদ্ধ বিষয়কমন্ত্রী। ওই সময় মুক্তিযুদ্ধবিষয়ক সচিব, স্বাস্থ্যসেবা বিভাগের সচিবসহ অনেকেই উপস্থিত ছিলেন।



এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি