বৃহস্পতিবার ১৫ এপ্রিল ২০২১
  • প্রচ্ছদ » Lead 3 » বিএনপি জামায়াতমুক্ত, প্রমাণে ব্যস্ত সিনিয়ররা



বিএনপি জামায়াতমুক্ত, প্রমাণে ব্যস্ত সিনিয়ররা


বাংলা নিউজ ব্যাংক :
14.03.2021

নিউজ ডেস্ক: সম্প্রতি ভাইরাল হওয়া চট্টগ্রামের হাটহাজারীর মারকাযুল কুরআন ইসলামিক একাডেমির এক মাদ্রাসা শিক্ষার্থীকে পিটিয়ে নির্মমভাবে নির্যাতনের দায় জামায়াতে ইসলামীকে নিতে হবে বলে মন্তব্য করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

শনিবার ১৩ই মার্চ রাজধানীর ইন্সটিটিউশন অব ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স মিলনায়তনে জিয়া শিশু একাডেমি আয়োজিত ‘দশম জাতীয় শিশুশিল্পী প্রতিযোগিতা শাপলাকুঁড়ি’ পুরস্কার বিতরণ ও সাংস্কৃতিক অনুষ্ঠানে মির্জা ফখরুল এ কথা বলেন।

মির্জা ফখরুল বলেন, জামায়াতে ইসলামীর হিংসা, প্রতিহিংসা ও মধ্যযুগীয় বর্বরতার শিকার হয় মাদ্রাসার শিক্ষার্থী। তারা শিশুদের প্রতি সর্বদা বাজে আচরণ করেন। তাই হর হামেশা শোনা যায়, মাদ্রাসায় শিশু বলাৎকারের কথা। বিএনপি জামায়াতকে স্বচ্ছ রাজনীতির পথে আনতে চেষ্টা করেও ব্যর্থ হয়েছে। আমরা ব্যর্থ হয়েছি। সুন্দর বাংলাদেশ দিতে আমরা ব্যর্থ হয়েছি। জামায়াতে ইসলামীর সঙ্গে জোট বেঁধে আমরা অপরাধ করেছি। যার মাশুল হারে হারে টের পাচ্ছি।

বিএনপির মহাসচিব শিশুদের উদ্দেশে বলেন, আমরা ব্যর্থ হয়েছি তোমাদের নিরাপত্তা দিতে। তারপরও আমি একটি সুন্দর দেশের স্বপ্ন দেখি। শুধু জামায়াত নয়, এ দেশে অপরাধ যারা করেছে তাদের বিচার হোক আমিও তা চাই। আমি স্বপ্ন দেখি, এই বাংলাদেশ একটা সুন্দর ও সমৃদ্ধির দেশ হবে। আমি স্বপ্ন দেখি, এই দেশে শিশুরা নির্ভয়ে বিচরণ করবে। কোথাও কারো উপরে মৌলবাদীদের আঘাত আসবে না।

মির্জা ফখরুলের এমন জামায়াতবিরোধী মনোভাবের প্রেক্ষাপটে রাজনৈতিক মহলে গুঞ্জন উঠেছে, বিএনপির সঙ্গে জামায়াতের যে দূরত্ব সৃষ্টি হয়েছে এবং জামায়াতের বৈরি আচরণ যে বিএনপির জন্য ক্ষতির কারণ হয়েছে সেই অবস্থান জানান দিতেই এই প্রথম মির্জা ফখরুল এমন স্পষ্টভাষী হয়ে উঠেছেন।

এ প্রসঙ্গে একজন রাজনৈতিক বিশ্লেষক বলেন, হঠাৎ বিএনপির কাছ থেকে নিজেকে সরিয়ে নিতে জামায়াতের যে প্রয়াস তাতে বিএনপি খুশি নয়। জামায়াতের ২০ দলীয় জোট ছেড়ে যাওয়ার সিদ্ধান্তে বিএনপিকে রাজনৈতিক মহলে হেয়প্রতিপন্ন হতে হয়েছে। এমন বাস্তবতায় জামায়াতের একজন নেতার ইন্ধনে মাদ্রাসা ছাত্রীকে পুড়িয়ে হত্যা করার ঘটনায় বিএনপি কিছুটা নীরব থাকলেও এ নিয়ে হঠাৎই সোচ্চার হয়েছে। এটা একটি রাজনৈতিক কৌশলও বটে। যেন জনগণ বিএনপিকে জামায়াতমুক্ত ভাবতে শুরু করে।



এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি