বুধবার ২১ এপ্রিল ২০২১
  • প্রচ্ছদ » Lead 3 » তারেক রহমানের যন্ত্রণায় অতিষ্ঠ হয়ে আওয়ামী লীগে যোগ দিচ্ছে গণফোরাম



তারেক রহমানের যন্ত্রণায় অতিষ্ঠ হয়ে আওয়ামী লীগে যোগ দিচ্ছে গণফোরাম


বাংলা নিউজ ব্যাংক :
15.03.2021

নিউজ ডেস্ক: একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ক্ষমতাসীন আওয়ামী লীগের বিপক্ষে লড়াই করতে মাঠে নামতে গণফোরামকে ব্যবহার করা শুরু করেছিলো বিএনপি। নির্বাচনের আগে ঐক্যফ্রন্টের ব্যানারে গণফোরামকে সর্বোচ্চ গুরুত্ব দিলেও বর্তমানে সেই দলকে সহ্যই করতে পারছে না বিএনপি। আর এ কারণে বিএনপি যখন-তখন যেমন-তেমন সিদ্ধান্ত চাপিয়ে দিচ্ছে গণফোরামের কাঁধে। এতে খানিকটা বাধ্য হয়ে নিজের মান-সম্মান বাঁচাতে বিএনপি ছেড়ে আওয়ামী লীগে যোগ দিতে চাইছেন গণফোরামের একাধিক নেতা।

জানা গেছে, বিএনপির ছায়াতল ছেড়ে যারা আওয়ামী লীগের ছাতার নিচে জড়ো হচ্ছেন তাদের মধ্যে রয়েছেন- মোস্তফা মোহসীন মন্টু ও অ্যাডভোকেট সুব্রত চৌধুরীসহ গণফোরামের একাধিক সিনিয়র নেতা। এদিকে আওয়ামী লীগের শীর্ষস্থানীয় দুজন নেতা ইতোমধ্যে শেখ হাসিনার সঙ্গে এ বিষয়টি নিয়ে যোগাযোগ করেছেন বলে জানা গেছে।

এ প্রসঙ্গে গণফোরাম নেতা অ্যাডভোকেট সুব্রত চৌধুরী বলেন, কথায় কথায় গণফোরামের গঠনতন্ত্রের বাইরে গিয়ে বিএনপির সিদ্ধান্ত মানতে হচ্ছে। তারা নিজেরা যা মানছেন না, সেই সিদ্ধান্তও আমাদের ঘাড়ে জোর করে চাপিয়ে দিচ্ছেন। একাদশ জাতীয় সংসদ নির্বাচনে গণফোরাম থেকে বিজয়ী সদস্যরা শপথ নিলে তারেক রহমানের কথায় বাধ্য হয়ে সুলতান মনসুর ও মোকাব্বির খানকে দু’বছর আগে বহিষ্কার করেছিলো গণফোরাম।

কিন্তু বিএনপি নেতারা যখন শপথ নিলো, তখন ঠিকই তারেক রহমান কোনো পদক্ষেপ নেননি। কেনো জানি মনে হয়, আমরা হচ্ছি বিএনপির সৎ ছেলে। যার কারণে বিএনপি আমাদের সঙ্গে এমন ব্যবহার করছে। বিএনপির এমন সৎ মায়ের আচরণ আমরা আর নিতে পারছি না, বিধায় আমিসহ গণফোরামের একাধিক নেতা বিএনপি ত্যাগ করে আওয়ামী লীগে যোগ দেয়ার সিদ্ধান্ত নিয়েছি।



এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি