বুধবার ২১ এপ্রিল ২০২১
  • প্রচ্ছদ » Lead 3 » তারেক রহমানের ছোট মেয়ের জন্মদিন নিয়ে চাঁদাবাজির অভিযোগ



তারেক রহমানের ছোট মেয়ের জন্মদিন নিয়ে চাঁদাবাজির অভিযোগ


বাংলা নিউজ ব্যাংক :
15.03.2021

নিউজ ডেস্ক: আগামী ১৮ই মার্চ বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের ছোট মেয়ে জাফিয়া রহমানের জন্মদিন উপলক্ষে এক মিলাদ মাহফিলের ঘোষণা করেছে বিএনপি। এই মাহফিলের তদারকির জন্য মির্জা আব্বাস, গয়েশ্বর চন্দ্র রায়, আবদুল আউয়াল মিন্টু ও তাবিথ আউয়ালকে নিয়ে ৪ সদস্য বিশিষ্ট কমিটি গঠন করেছে বিএনপি।

তবে কমিটির সদস্যরা দায়িত্ব পালন করতে রাজি হচ্ছেন না বলে নানা গুঞ্জন শোনা যাচ্ছে। ব্যক্তিগত সমস্যার কথা বলে কর্মসূচির তদারকি করতে রাজি হচ্ছেন না এসব নেতারা। মূলত কমিটিতে জায়গা দিয়ে তদারকির নামে তাদের কাছ থেকে বিপুল পরিমাণ চাঁদা আদায় করবে বিএনপি- এমন ভয় থেকেই জাফিয়া রহমানের জন্মদিনের অনুষ্ঠানের দায়িত্ব নিতে অনীহা প্রকাশ করেছেন তারা। চাঁদাবাজির জন্য কাউকে প্রকাশ্যে কিছু না বলতে পারলেও নেতারা দুষছেন কপালকে। দলটির দু’জন দায়িত্বশীল নেতার সঙ্গে আলাপ করে বিষয়টি জানা গেছে।

এ বিষয়ে জাফিয়ার জন্মদিন অনুষ্ঠান তদারকি কমিটির অন্যতম সদস্য গয়েশ্বর চন্দ্র রায় বলেন, জন্মদিনের মিলাদ মাহফিল ও অনুষ্ঠান বিভিন্ন ভাবে আয়োজন করবে বিএনপি। সেসব অনুষ্ঠান তদারকি করতে হবে আমাদের। এটি তো খুশির বিষয় আমাদের জন্য। তবে বিএনপির যেকোনো কমিটিতে স্থান পাওয়া যেমন খুশির তেমনি বিপদেরও। জানতে পেরেছি, অনুষ্ঠান সফল করার নামে চাঁদার চিঠি তৈরি করছেন রিজভী আহমেদ।

তিনি আরো বলেন, দোয়া মাহফিল, ফ্রি মেডিকেল ক্যাম্প, দুঃস্থদের মাঝে খাবার ও পোশাক বিতরণের জন্য জনপ্রতি বিভিন্ন হারে চাঁদার চিঠি ইস্যু করা হচ্ছে। আমার কাছেও ৩ লাখ টাকার একটি চিঠি এসেছে। এই দুর্দিনে এতগুলো টাকা দিতে কষ্ট হবে আমার।

বিষয়টিকে ভিন্নভাবে ব্যাখ্যা করে বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সদস্য তাবিথ আউয়াল বলেন, আউয়াল পরিবার তো বিএনপির ব্যাংক হিসেবে পরিচিত। দলের পেছনে নিয়মিত অর্থ ব্যয় করতে হচ্ছে। আজ দেখলাম নতুন করে তারেক রহমানের ছোট মেয়ে জাফিয়া রহমানের জন্মদিনের অনুষ্ঠান বাবদ ১০ লাখ টাকা চেয়ে একটি চিঠি এসেছে। সামান্য দোয়া মাহফিল করতে কি ১০ লাখ টাকা লাগে? দল করতে গিয়ে তো একরকম জিম্মি হয়ে পড়েছি।



এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি