বুধবার ২১ এপ্রিল ২০২১
  • প্রচ্ছদ » Lead 3 » লক্ষ্মীপুর-২ উপনির্বাচনে অংশ নেবে না বিএনপি!



লক্ষ্মীপুর-২ উপনির্বাচনে অংশ নেবে না বিএনপি!


বাংলা নিউজ ব্যাংক :
15.03.2021

নিউজ ডেস্ক: নিজেদের সাংগঠনিক অবস্থা তলানিতে। এ কারণে নির্বাচন এলেই নানা বাহানায় অংশ না নেওয়ার সিদ্ধান্ত নেয় বিএনপি। এবারও তার ব্যতিক্রম হলো না। লক্ষ্মীপুর-২ আসনের উপনির্বাচনে দলটির পক্ষ থেকে অংশ না নেওয়ার কথা জানানো হয়েছে। শনিবার (১৩ মার্চ) দলের সর্বোচ্চ নীতিনির্ধারণী ফোরাম জাতীয় স্থায়ী কমিটির সভায় এই সিদ্ধান্ত নেওয়া হয়।

দায়িত্বশীল সূত্রের তথ্যমতে, স্থায়ী কমিটির ওই সভায় অনলাইনে লন্ডনে পলাতক ফেরারি আসামি ও বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান সভাপতিত্ব করেন। বৈঠকে দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, ব্যারিস্টার জমিরউদ্দিন সরকার, মির্জা আব্বাস, গয়েশ্বর চন্দ্র রায়, ড. আবদুল মঈন খান, নজরুল ইসলাম খান, আমীর খসরু মাহমুদ চৌধুরী ও ইকবাল হাসান মাহমুদ টুকু প্রমুখ উপস্থিত ছিলেন। সবার উপস্থিতিতে তারেক বলেন, আমাদের মনের মতো না হলে, নিজেদের এজেন্ডা বাস্তবায়িত না হলে শুধু লক্ষ্মীপুর-২ উপনির্বাচন কেন, কোন নির্বাচনেই আমরা অংশ নেবো না। এটাই চূড়ান্ত সিদ্ধান্ত।

তার কথার প্রেক্ষিতে রোববার (১৪ মার্চ) এক সংবাদ বিজ্ঞপ্তি দেয় বিএনপি। সেখানে নির্বাচন কমিশন সব ধরনের নির্বাচন পরিচালনায় অযোগ্যতার পরিচয় দিয়েছে মর্মে বলা হয়। একইসঙ্গে বিএনপি লক্ষ্মীপুর-২ উপনির্বাচনে দলীয় প্রার্থী না দেওয়ার সিদ্ধান্তের কথাও উল্লেখ করা হয়।

এ ব্যাপারে জানতে বাংলা নিউজ ব্যাংকের পক্ষ থেকে যোগাযোগ করা হয় বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের সঙ্গে। তিনি এই প্রতিবেদককে বলেন, এ ব্যাপারে আমার ব্যক্তিগত কোন মত নেই। যা বলার স্থায়ী কমিটির ওই সভায় বলা হয়েছে। দলের লক্ষ্মীপুর-২ উপনির্বাচনে প্রার্থী না দেওয়ার সিদ্ধান্তের সঙ্গে আমি একমত। একমত বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের সময়োপযোগী ও কার্যকরী এই সিদ্ধান্তে।

এ নিয়ে অবশ্য ভিন্ন কথা বলছেন দেশের রাজনৈতিক বিশ্লেষকরা। তাদের মতে, সাংগঠনিক দুর্বলতায় মারাত্মকভাবে ভুগছে বিএনপি। যা থেকে তাদের উত্তরণের কোন পথ নেই। নেতাকর্মীরাও সব দলবিমুখ একপ্রকার। এমতাবস্থায় তাই নির্বাচনে অংশ নেওয়া মানেই তাদের জন্য নিশ্চিত পরাজয়। তাই কৌশল খাটিয়ে, মিথ্যাচার করে নিজেদের পরিকল্পনার অংশ হিসেবে লক্ষ্মীপুর-২ উপনির্বাচনে অংশ না নেওয়ার কথা বলছে বিএনপি।



এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি