বুধবার ২১ এপ্রিল ২০২১



ফখরুলের জন্য বিএনপিতে বিভক্তি


বাংলা নিউজ ব্যাংক :
17.03.2021

নিউজ ডেস্ক: সংসদ নির্বাচনে ভয়াবহ ভরাডুবির পর ইস্যু সৃষ্টি করে আন্দোলন গড়ে তুলতে কার্যকর ভূমিকা পালন করতে পারেননি বিএনপি মহাসচিব মির্জা ফখরুল। এছাড়া রহস্যময় কারণে বিএনপির কেন্দ্রীয় নেতারা দুই ভাগে বিভক্ত। সেই বিভক্তিতে কলকাঠি নেড়ে দলে বিভক্তি জিইয়ে রাখার জন্য তার ওপর ক্ষুব্ধ নেতারা।

জানা যায়, বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়ার কারাদণ্ড প্রাপ্তির পর বিষয়টি আরো স্পষ্ট হতে শুরু করে। তার কারাবাস শুরু হওয়ার পর থেকে বিএনপিতে একক প্রভাব বিস্তার করতে সক্ষম হন মির্জা ফখরুল। তার রাজনীতিতে উপায়হীন হয়ে তারেকপন্থীরা দলের অভ্যন্তরে চাপের মুখে পড়ে। ফলে মাঠের নেতা-কর্মীরা চরম বিভ্রান্তিতে পতিত হয়। এমন প্রেক্ষাপটে তাকে বিশ্বাস করতে পারছেন না বিএনপির সিনিয়র নেতারা।

এদিকে একাদশ জাতীয় নির্বাচনে বিজয়ী হন মির্জা ফখরুল। দলকে একেবারে কুক্ষিগত করতে পারেন ভেবে ফখরুলকে সংসদে যেতে দেয়নি বিএনপি। কিন্তু বিএনপির বাকি নির্বাচিত এমপিরা সংসদে যোগদান করেছেন।

রিজভীপন্থী বিএনপির দ্বিতীয় সারির নেতার মতে, দলীয় কোন্দল ও বিভ্রান্তি সৃষ্টির মাধ্যমে বিএনপিকে দুর্বল করে দেয়ার ষড়যন্ত্রে লিপ্ত মির্জা ফখরুল। এমনকি তিনি সরাসরি বিএনপিবিরোধী চক্রের পরামর্শেই বিএনপি চালাচ্ছেন বলেও অভিযোগ রয়েছে। তার কিছু অস্বাভাবিক আচরণও এই ধারণাকে আরো দৃঢ় করেছে। মির্জা ফখরুলের এমন দ্বি-চারিতা জানাজানি হয়ে গেলে বিএনপিতে তাকে নিয়ে সমালোচনা আরো তীব্র হতে শুরু করেছে।



এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি