মঙ্গলবার ২০ এপ্রিল ২০২১



আকস্মিক বিচলিত বিএনপি!


বাংলা নিউজ ব্যাংক :
17.03.2021

নিউজ ডেস্ক: দীর্ঘ দেড় বছর কোনো সম্পর্ক না থাকলেও শেষমেশ বৈঠকে বসতে যাচ্ছে বিএনপির নেতৃত্বাধীন ২০ দলীয় জোট। জোটের অচলাবস্থা দূরীকরণে বৈঠকটি হচ্ছে। তবে সূত্রের দাবি, শরিকদের জোট ছাড়ার গুঞ্জনে বিচলিত বিএনপি মিত্রতা রক্ষায় এ বৈঠক করছে।

২০ দলীয় জোটের নির্ভরযোগ্য একটি সূত্র বলছে, ২০ দলীয় জোটকে শক্তিশালী করে রাজপথমুখী করার মতো গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত নিতে বৈঠক ডাকার গুঞ্জন রয়েছে। তবে এ বৈঠকেই ২০ দলীয় জোট থাকবে কিনা সেটি নিয়েও সিদ্ধান্ত আসতে পারে। এ নিয়ে বেশ বিচলিত বিএনপির সিনিয়র নেতারা।

নাম প্রকাশে অনিচ্ছুক ২০ দলীয় জোটের এক শীর্ষ নেতা বলেন, জোটের কয়েকটি ছোট দল বিএনপিকে ঐক্যফ্রন্ট থেকে বের হতে তাগাদা দেবে। আর ২০ দলীয় জোটে মনোনিবেশ করার আহ্বান জানানো হবে। রাজি না হলে কমপক্ষে সাতটি দল ২০ দলীয় জোট ত্যাগ করবে।

বিএনপির দলীয় সূত্রে জানা গেছে, আগামী বৈঠকটিকে নিয়ে বেশ চিন্তিত দলের হাইকমান্ড। বর্তমান সময়টি রাজনৈতিকভাবে একটি গুরুত্বপূর্ণ সময়। এমন গুরুত্বপূর্ণ সময়ে ২০ দলীয় জোট ও জাতীয় ঐক্যফ্রন্টকে নিয়ে টানাপড়েনের রাজনীতিতে বিচলিত হয়ে পড়েছেন বিএনপির সিনিয়র নেতারা।

বিএনপির স্থায়ী কমিটির এক নেতা বলেন, বিএনপির কঠিন সময়ে ২০ দলীয় জোট রক্ষা করা জরুরি। এমনিতেই কয়েকটি দল চলে গেছে। এ জোট ভেঙে গেলে বিএনপি মেরুদণ্ডহীন হয়ে পড়বে। আর জোট রক্ষায় বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের বাড়াবাড়ি আরো বড় বিপদ ডেকে আনতে পারে।



এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি