বৃহস্পতিবার ১৫ এপ্রিল ২০২১
  • প্রচ্ছদ » Lead 3 » ইউপি নির্বাচন নিয়ে লুকোচুরির আশ্রয় নিচ্ছে বিএনপি



ইউপি নির্বাচন নিয়ে লুকোচুরির আশ্রয় নিচ্ছে বিএনপি


বাংলা নিউজ ব্যাংক :
17.03.2021

নিউজ ডেস্ক: আগামী ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনে অংশগ্রহণ না করার আনুষ্ঠানিক ঘোষণা দিয়েছে বিএনপি। একই সঙ্গে স্বতন্ত্রভাবে এ নির্বাচনে অংশগ্রহণ করতে তৃণমূল নেতাদের গোপনে নির্দেশ দিয়েছে দলটি। এতে ইউপি নির্বাচন নিয়ে বিএনপির লুকোচুরি প্রকাশ পেয়েছে।

দলীয় সূত্রে জানা গেছে, নির্বাচনের কৌশল পাল্টেছে বিএনপি। ইউপি নির্বাচনে আনুষ্ঠানিকভাবে অংশগ্রহণ না করলেও অনানুষ্ঠানিকভাবে বিএনপির নেতারা জোর প্রস্তুতি নিচ্ছেন। দলটির কেন্দ্রীয় নেতারা মনে করছেন যে, স্বতন্ত্রভাবে নির্বাচনে যাওয়াটা দলীয়ভাবে নির্বাচনে যাওয়া থেকে ভাল ফলাফল বয়ে আনবে। এজন্য প্রায় সবগুলো ইউপিতেই বিএনপির তৃণমূল নেতারা নির্বাচনে অংশ নিতে প্রস্তুতি শুরু করেছেন।

নাম প্রকাশে অনিচ্ছুক দলের এক সিনিয়র নেতা বলেন, দলগতভাবে নির্বাচন করলে নেতাদের মধ্যে নানা রকম মনোমালিন্য ও দূরত্বের সৃষ্টি হয়।

তিনি বলেন, বিএনপির নেতারা মনে করেন, যদি স্বতন্ত্র নির্বাচন করা যায় তাহলে সহযোগী দলগুলোর সমর্থন পাওয়া যাবে এবং সেই নির্বাচনে ভালো ফলাফল আসবে।

রাজনৈতিক বিশ্লেষকদের মতে, বার বার নির্বাচনের ছক পাল্টানো বিএনপির পুরনো অভ্যাস। এ দলটি সর্বদাই মানুষকে ধোঁকা দিতে পছন্দ করে। আগামী ইউপি নির্বাচন নিয়েও ষড়যন্ত্র ও লুকোচুরি শুরু করেছে দলটি। একদিকে নির্বাচনে না যাওয়ার ঘোষণা, অন্যদিকে তৃণমূল নেতাকর্মীদের স্বতন্ত্রভাবে নির্বাচনে অংশগ্রহণের নির্দেশ দিয়েছে বিএনপি। এটা তৃণমূলের সঙ্গে একপ্রকার প্রতারণা।



এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি