বুধবার ২১ এপ্রিল ২০২১



দল পুনর্গঠনকে ঘিরে বিএনপির চাঁদাবাজি


বাংলা নিউজ ব্যাংক :
18.03.2021

নিউজ ডেস্ক: দল পুনর্গঠনের নামে সারাদেশে উপজেলা, ইউনিয়ন, থানা ও ওয়ার্ডের মেয়াদোত্তীর্ণ কমিটি বিলুপ্ত করে নতুন কমিটি গঠনের নামে বিএনপিতে চাঁদাবাজি চলছে।

জানা গেছে, বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের নির্দেশে এরই মধ্যে জেলা পর্যায়ের নেতাদের এ বিষয়ে নির্দেশনা দিয়েছেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

পদবঞ্চিত এবং দলত্যাগী নেতারা বলেন, দুই বছর ধরে মনোনয়ন বাণিজ্য থেকে পাওয়া টাকায় লন্ডনের ক্যাসিনোতে জুয়া খেলেছেন তারেক রহমান। পকেট খালি হওয়ায় বিভিন্ন কমিটি গঠনের নামে টাকা হাতিয়ে নেয়ার নতুন পন্থা বের করেছেন তিনি। আগামী পাঁচ বছর বিদেশে আরাম-আয়েশে থাকার খরচ তুলে নিতে নতুন কৌশল অবলম্বন করেছেন তারেক রহমান।

নেতারা বলেন, দলকে গোছানোর নামে লন্ডনে বসে তারেক রহমান বিএনপি নেতাদের লুটেপুটে খাওয়ার চিন্তায় মগ্ন। তাই আগামীতে কমিটির নামে বাণিজ্য থেকে নেতাকর্মীদের সাবধান থাকতে হবে।

সারাদেশের বিভিন্ন কমিটি দেয়ার নামে নতুন চাঁদাবাজির বিষয়ে ক্ষোভ প্রকাশ করে সদ্য বিএনপির পদত্যাগকারী এক নেতা বলেন, বিএনপি নিঃসন্দেহে চাঁদাবাজদের দল। যে দল বিগত ১৪ বছরে কোনো রকম জনসম্পৃক্ত আন্দোলন গড়ে তুলতে পারেনি, সে দল আগামীতেও রাজনীতিতে কোনো চমক দেখাতে পারবে না। বিএনপির ভবিষ্যৎ অন্ধকার তা বুঝতে পেরে হাজার হাজার কর্মী দলত্যাগ করছেন।

তিনি আরো বলেন, বিএনপির নেতৃত্ব দেন একজন চিহ্নিত দুর্নীতিবাজ এবং দণ্ডপ্রাপ্ত আসামি। বিদেশে বসে যখনই অর্থের অভাব দেখা দেয় তখনই কমিটি দেয়া, আন্দোলনের ব্যবস্থা করার নামে হুংকার দিয়ে বিশাল অঙ্কের অর্থ হাতিয়ে নেন।

রাজনৈতিক বিশ্লেষকদের ভাষ্যমতে, বিএনপি নেতারা না বুঝে লন্ডনে অর্থ লগ্নি করে প্রতিবারই ধোঁকা খেয়েছেন। এখন কমিটি গঠনের কথা বলা হচ্ছে। এগুলো আসলে নেতাকর্মীদের সঙ্গে রাজনৈতিক প্রতারণার অংশ মাত্র। এছাড়া আর কিছু নয়।



এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি