বুধবার ২১ এপ্রিল ২০২১



দিক বেদিক হারিয়ে বিভ্রান্ত হয়েছে বিএনপি


বাংলা নিউজ ব্যাংক :
20.03.2021

নিউজ ডেস্ক : দলের নেত্রী বেগম খালেদা জিয়াকে মুক্ত করতে ঐক্যবদ্ধ আন্দোলনের জন্য অপেক্ষা করছে বিএনপি। অচিরেই বিএনপি সকল প্রতিকূলতা অতিক্রম করে বেগম জিয়াকে মুক্ত করবে এবং রাজপথে সগৌরবে ফিরতে পারবে বলে আশা প্রকাশ করেছেন দলটির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান।

বৃহস্পতিবার (১৮ মার্চ) রাজধানীর একটি সভায় এমন আশার কথা প্রকাশ করেছেন তিনি। এদিকে নজরুল ইসলাম খানের এমন প্রত্যাশায় রাজনীতিতে হাস্যরসের জন্ম দিয়েছে। অনেকেই নজরুল ইসলাম খানের বক্তব্যকে হতাশার বহিঃপ্রকাশ বলেও সমালোচনা করছেন।

নজরুল ইসলাম খানের বক্তব্যের কঠোর সমালোচনা করে নাম প্রকাশে অনিচ্ছুক এক রাজনৈতিক বিশ্লেষক বলেন, বিএনপির রাজনীতিতে অপেক্ষাই এখন মূল সম্বল। বিগত ১০ বছর ধরে বিএনপির রাজনীতি অপেক্ষার গোলকধাঁধায় হারিয়ে গেছে। অপেক্ষার যাতনায় রাজনীতি জ্ঞান ও প্রজ্ঞা হারিয়ে বিএনপি নেতারা একে অন্যের বদনাম গাইতে ব্যস্ত হয়ে পড়েছেন। সীমাহীন দুর্নীতি ও লুটপাটের সুযোগ হারানোর শোকে দলটির নেতারা অবসাদে ভুগছেন।

তিনি আরো বলেন, দলটির নেতারা রাজনীতির পথ হারিয়ে ফেলেছেন, আদর্শচ্যুত হয়ে পড়েছেন। যার কারণে রাজনীতির লক্ষ্য স্থির করতেও ব্যর্থ হচ্ছেন। সেক্ষেত্রে তাদের অপেক্ষা করা ছাড়া বিকল্প কিছু নেই। কিন্তু কার জন্য তাদের এই অপেক্ষা সেটা সম্ভবত তারাও স্পষ্টভাবে জানেন না।

বিষয়টিকে ভিন্নভাবে ব্যাখ্যা করে বিএনপির স্থায়ী কমিটির প্রবীণ সদস্য গয়েশ্বর চন্দ্র রায় বলেন, বিএনপির রাজনৈতিক স্থবিরতা চিরস্থায়ী হবে না। দল বিপদে আছে, তাই নেতারা ভালো কিছু করতে হতাশা থেকেই অনেক সময় ভুল-ভাল বলে ফেলছেন। নজরুল ইসলামের মতো অনেক নেতাই বসে আছেন। অথচ আমাদের উচিত মাঠে নেমে দাবি আদায় করা। দলকে ঐক্যবদ্ধ করতে না পারলে আগামীতেও সঠিক সময়ের আশায় বসে থাকতে হতে পারে। তাই সময় থাকতে তরুণদের দলে জায়গা দিতে হবে।



এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি