বৃহস্পতিবার ১৫ এপ্রিল ২০২১
  • প্রচ্ছদ » Lead 2 » বিএনপি বাদ, জামায়াতকে নিয়ে অলি আহমেদের নতুন দল আসছে



বিএনপি বাদ, জামায়াতকে নিয়ে অলি আহমেদের নতুন দল আসছে


বাংলা নিউজ ব্যাংক :
22.03.2021

নিউজ ডেস্ক : বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপি থেকে নিজেকে গুটিয়ে নিয়ে এবার নতুন প্লাটফর্ম গঠনের জোর চেষ্টা চালাচ্ছেন লিবারেল ডেমোক্রেটিক পার্টির (এলডিপি) সভাপতি কর্নেল (অব.) অলি আহমেদ। সেই প্রচেষ্টার অংশ হিসেবে জামায়াতের মতো বিতর্কিত ও নিষিদ্ধ দলের পুনর্বাসনে জোর তৎপরতা চালাতে দেখা যাচ্ছে অলি আহমেদকে।

রবিবার (২১ মার্চ) জাতীয় প্রেসক্লাবে আয়োজিত এক সংবাদ সম্মেলনে অলি আহমেদ বিএনপিকে দোষারোপ করে জামায়াতের পক্ষ নিয়ে বলেন, বিএনপি একটি স্বার্থপর দল। তারা স্বাধীনতার সুবর্ণজয়ন্তী অনুষ্ঠানে সব দলকে আমন্ত্রণ জানাতে পারলো, কিন্তু তাদের জোট দল জামায়াতে ইসলামকে আমন্ত্রণ জানালো না। এতে বিএনপির হীনমন্যতা প্রকাশ পেলো। আমার লজ্জা লাগে আমি বিএনপির সঙ্গে জোটভুক্ত রাজনীতি করি। ২০২১ সালের জামায়াতকে আমার দেশপ্রেমিকই মনে হয়।

এদিকে জামায়াতকে পুনর্বাসন করার এই প্রচেষ্টার তীব্র প্রতিবাদ করে বাংলাদেশ সমাজতান্ত্রিক দলের (বাসদ) একজন সিনিয়র নেতা বলেন, অলি আহমেদ জামায়াতকে নিয়ে মনগড়া কথা বলেছেন। তার দাবি, ‘১৯৭১ সালের জামায়াত আর ২০২১ সালের জামায়াত এক নয়। দেশকে তারা অনেক ভালোবাসে, তাদের মধ্যে অনেক সংশোধনী এসেছে।’ জামায়াতের বিষয়ে অলির এমন মন্তব্য অগ্রহণযোগ্য ও অপ্রত্যাশিত। অলি তো নিজেও একজন মুক্তিযোদ্ধা। সুতরাং জামায়াতের প্রশংসা করাটা উদ্দেশ্যমূলক।

তিনি আরো বলেন, আমার ধারণা জামায়াতের কাছ থেকে বড় অংকের কিছু পেয়েই এই ধরনের প্রজেক্ট চালু করতে যাচ্ছেন অলি। কারণ এলডিপি ২০ দল ও ঐক্যফ্রন্টের ব্রাত্য বলা যায়। তাই বিএনপি ও ঐক্যফ্রন্টকে উচিত শিক্ষা দিতে আত্মসম্মান ও গৌরব বিক্রি করে অলি জামায়াতের ছিটানো খুদ খাওয়া শুরু করেছেন।

এই বিষয়ে অলি আহমেদের ঘনিষ্ঠ ও বিএনপি ত্যাগ করে বিকল্প ধারায় যোগদানকারী নেতা শমসের মুবিন চৌধুরী বলেন, রাজনৈতিক দৈন্যদশা ও হতাশা থেকে অলি আহমেদ জামায়াতের দালালি করা শুরু করেছেন। একজন প্রকৃত দেশপ্রেমিক কখনই জামায়াতের মতো দেশ বিরোধী শক্তির তাঁবেদারি করবে না। নতুন জোট করে রাজনীতিকে বিতর্কিত করতে জামায়াতে পাতানো ফাঁদে পা দিয়ে অলি লাফ-ঝাঁপ করছেন।

তিনি আরো বলেন, অলি আহমেদ জামায়াতের প্রলোভনে পা দিয়ে ঐতিহাসিক ভুল করতে যাচ্ছেন। জামায়াতের দালালি করলে ইতিহাস তাকে ক্ষমা করবে না।



এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি