বুধবার ২১ এপ্রিল ২০২১
  • প্রচ্ছদ » Lead 1 » জুলাইয়ে হবে খালেদা-ফখরুলের অবসান, ফ্রন্টে তারেক



জুলাইয়ে হবে খালেদা-ফখরুলের অবসান, ফ্রন্টে তারেক


বাংলা নিউজ ব্যাংক :
22.03.2021

নিউজ ডেস্ক: বিএনপির মহাসচিব নির্বাচিত হবার পর থেকেই বিভিন্ন সিদ্ধান্তের কারণে বারবার বিতর্কিত হয়েছে মির্জা ফখরুল।
একাদশ জাতীয় সংসদ নির্বাচনের আগে ঐক্যফ্রন্ট গঠন, সুযোগ থাকলেও আন্দোলন না করা, কথায় কথায় কান্নাকাটি করার কারণে বিএপির অভ্যন্তরেই তাকে বারংবার সমালোচনার মুখোমুখি হতে হয়।

সর্বশেষ পৌর নির্বাচনে বিএনপির শোচনীয় পরাজয়ের জন্যও অনেক নেতা মির্জা ফখরুলকে দায়ী করছেন।

এমতাবস্থায় জুলাই মাসে কাউন্সিলের কথা ভাবছেন বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান। মির্জা ফখরুলের অবর্তমানে দলের অন্যান্য সিনিয়র নেতাদের সঙ্গে স্কাইপে আলোচনায় তারেক রহমান এ বছরের জুলাইয়ের মধ্যে নতুন কাউন্সিল করতে চান বলে জানান।

এদিকে নাম প্রকাশে অনিচ্ছুক বিএনপির এক নেতা বলেছেন, মির্জা ফখরুল ইসলাম আলমগীরকে মহাসচিব পদ থেকে অব্যাহতি দেয়ার জন্য তৃণমূল থেকে জোর দাবি উঠেছে। কাউন্সিলের আগেও হয়তো মির্জা ফখরুল ইসলামকে মহাসচিব পদ থেকে সরিয়ে দেয়া হতে পারে।

এখন প্রশ্ন হলো কে হবেন বিএনপির পরবর্তী মহাসচিব? এ ব্যাপারে বিএনপির মধ্যে একাধিক মত আছে। তবে তারেক রহমানের প্রিয়ভাজন তিনজনের যেকোনো একজন বিএনপির মহাসচিবের দায়িত্ব গ্রহণ করতে পারেন বলে সংশ্লিষ্ট সূত্রগুলো নিশ্চিত করেছে। এই কাউন্সিলের মধ্য দিয়ে হয়তো বেগম খালেদা জিয়ার রাজনৈতিক জীবনেরও অবসান ঘটবে এবং তারেক রহমান বিএনপির পূর্ণাঙ্গ চেয়ারম্যান হিসেবে আত্মপ্রকাশ করবেন। মহাসচিব হিসেবে এখনও মির্জা ফখরুল ইসলাম আলমগীরের বিকল্প কে হবেন তা নিশ্চিত হয়নি। তবে তারেক রহমানের পছন্দের মধ্যে আমির খসরু মাহমুদ চৌধুরী, আবদুল আউয়াল মিন্টু এবং মির্জা আব্বাসের নাম আলোচিত হচ্ছে বলে জানা গেছে।



এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি