বুধবার ২১ এপ্রিল ২০২১



হঠাৎ জাতীয় পার্টিতে বিএনপির নেতারা


বাংলা নিউজ ব্যাংক :
24.03.2021

বিগত ১৪ বছরের রাজনীতিতে ব্যর্থতা ছাড়া কিছুই চোখে দেখেনি বিএনপি। এমতাবস্থায় বিএনপির রাজনৈতিক ভবিষ্যৎ অনুধাবন করে দলত্যাগ অব্যাহত রেখেছেন দলটির নেতারা।

এবার সেই ধারাবাহিকতায় ব্রাহ্মণবাড়িয়া কসবা ও আখাউড়া এলাকার নেতা মোসলেম উদ্দিনের নেতৃত্বে অর্ধশত নেতাকর্মী জাতীয় পার্টিতে (জাপা) যোগদান করেছেন। বুধবার (২৪ মার্চ ) জাপা চেয়ারম্যানের বনানী অফিসে চেয়ারম্যান গোলাম মোহাম্মদ (জিএম) কাদেরের হাতে ফুলের তোড়া দিয়ে বিএনপি ছেড়ে জাতীয় পার্টিতে আনুষ্ঠানিকভাবে যোগদান করেন বিএনপি নেতারা।

যদিও নেতাদের দলত্যাগের বিষয়টিকে স্বাভাবিক প্রক্রিয়ার অংশ হিসেবে মনে করছেন বিএনপির সিনিয়র নেতৃবৃন্দ। সুবিধাবাদী রাজনীতিবিদরা বিপদের দিনে দল পাল্টান বলেও মনে করেন বিএনপি নেতারা।

এদিকে, দলত্যাগের বিষয়ে ক্ষোভ প্রকাশ করে বিএনপি থেকে পদত্যাগ করা নেতা মোসলেম উদ্দিন বলেন, বিএনপির রাজনীতি করে প্রতারণা ছাড়া কিছুই পাইনি। বিএনপি সর্বদাই মনোনয়ন বাণিজ্য, পদ বাণিজ্য করছে। দল গোছানোর বদলে দলে বিভক্তি সৃষ্টি করছেন বিএনপির কেন্দ্রীয় নেতারা। বিএনপি নেতারা রাজনীতিকে ব্যবসা বানিয়ে ফেলেছেন। অথচ নেত্রীর মুক্তি নিয়ে নেতাদের কোন মাথাব্যথা নেই। আন্দোলনের ফরম্যাট তৈরি করতেই দিন শেষ বিএনপির। রাজনীতির নামে নেতা-কর্মীর সাথে প্রতারণা করছে বিএনপি।

নেতা-কর্মীদের দলত্যাগের বিষয়টি স্বাভাবিক প্রক্রিয়ার অংশ হিসেবে দাবি করে বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায় বলেন, ব্রাহ্মণবাড়িয়ায় ৫০ জন অথর্ব নেতা জাতীয় পার্টিতে যোগদান করলেও বিএনপির খুব বেশি ক্ষতি করতে পারবেন না। যারা সুযোগ সন্ধানী তারাই দলত্যাগ করে। বিএনপির রাজনীতি চ্যালেঞ্জিং হয়ে পড়ায় অকৃতকার্য হওয়ার ভয়েই নেতারা দল ছাড়ছেন। অকৃতকার্য, ভীতু ও চাটুকারদের জন্য বিএনপির রাজনীতি উপযুক্ত নয়। বিএনপি বৃহত্তম একটি রাজনৈতিক দল। ৫০-১০০ জন চলে গেলেও বিএনপির খুব বেশি ক্ষতি হবে না।



এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি