বৃহস্পতিবার ১৫ এপ্রিল ২০২১



ছাত্রদলের প্রতিবাদের মুখে দিশেহারা তারেক


বাংলা নিউজ ব্যাংক :
25.03.2021

নিউজ ডেস্ক: পুরনো কমিটির কার্যক্রমে বিরক্ত ও হতাশ ছাত্রদলের নেতারা। বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের কাছে পুরনো কাউন্সিল বাতিল করে নতুন তফসিল ঘোষণার দাবি করতে চেয়েছেন তারা। কিন্তু দলটির যুগ্ম মহাসচিব রিজভী আহমেদের বাধার মুখে পড়েছেন নেতারা। এজন্য ছাত্রদলের প্রতিবাদের মুখে দিশেহারা হয়ে পড়েছে বিএনপি।

ছাত্রদল নেতাদের অভিযোগ, নিজের অশুভ পরিকল্পনা ও নানা গোপন তথ্য ফাঁস হওয়ার ভয়ে তারেক রহমানের সঙ্গে ছাত্রদলের নেতাদের যোগাযোগ করতে দিচ্ছেন না রিজভী আহমেদ। তাই ছাত্রদলকে রক্ষা করে রাজনীতিতে সক্রিয় রাখতে রিজভী আহমেদের মতো কুচক্রীদের প্রতিরোধ করারও ঘোষণা দিয়েছেন তারা।

গত সোমবার (২২ মার্চ) ছাত্রদলের নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে অবস্থান কর্মসূচি শেষে আন্দোলনকারীদের পক্ষে ছাত্রদলের যুগ্ম সাধারণ সম্পাদক ওমর ফারুক মুন্না সাংবাদিকদের এ কথা বলেন।

তিনি বলেন, ছাত্রদলের সৃষ্ট সংকট নিরসনে কেন্দ্রীয় নেতাদের ভূমিকা নিয়ে নানা গুঞ্জন সৃষ্টি হয়েছে। জানতে পেরেছি, মনমতো কমিটির অনুমোদন আদায় করতে গোপনে লন্ডনে যোগাযোগ রাখছেন রিজভী আহমেদ। তারেক রহমানকে ভুলভাল বুঝিয়ে আমাদের মতো ছাত্রদলের সিনিয়র নেতাদের কমিটি থেকে বাদ দেয়ার অপতৎপরতা চালাচ্ছেন তিনি।

তিনি আরো বলেন, ছাত্রদলের সংকট নিরসনে আমরা তারেক রহমানের সঙ্গে কথা বলতে চাইছি। কিন্তু রিজভী আমাদের সেই সুযোগ করে দিচ্ছেন না। তাই ছাত্রদলকে রক্ষা করতে এবং কারো অধস্তন সংগঠন বানানোর পরিকল্পনা রুখে দিতে রিজভী আহমেদকে প্রতিহত করার পরিকল্পনা নিয়েছি আমরা।

এই বিষয়ে সদ্য বাতিলকৃত ছাত্রদলের কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি এজমল হোসেন পাইলট বলেন, রিজভী আহমেদ শুরু থেকেই ছাত্রদল নিয়ে খুব বেশি বাড়াবাড়ি করছেন। তার কারণে আমরা তারেক রহমানের কাছে অগ্রহণযোগ্য হয়ে পড়েছি। আমরা যদি বঞ্চিত হই তবে রিজভী আহমেদকে ছেড়ে কথা বলবো না। প্রয়োজনে তাকে সবখানে প্রতিহত করবো।



এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি