মঙ্গলবার ২০ এপ্রিল ২০২১



ছাত্রলীগের আইনি সহায়তা সেল গঠন


বাংলা নিউজ ব্যাংক :
25.03.2021

নিউজ ডেস্ক: অর্থনৈতিকসহ নানা প্রতিবন্ধকতায় যারা আইনি সেবা থেকে বঞ্চিত তাদের বিনামূল্যে সেবা দিতে আইনি সহায়তা সেল গঠন করেছে বাংলাদেশ ছাত্রলীগ। সংগঠনটির সভাপতি আল নাহিয়ান খান জয় ও সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে গত রোববার এ তথ্য জানানো হয়েছে।

এতে জানানো হয়, গণমানুষ ও ছাত্রদের অধিকার আদায়ের লড়াই-সংগ্রাম হতে জন্ম নেয় বাংলাদেশ ছাত্রলীগ। সংগঠনের নিজস্ব নেতা, সাধারণ শিক্ষার্থী ও অসহায় নিপীড়িত মানুষ যারা আর্থিক ও আনুষঙ্গিক নানাবিধ সীমাবদ্ধতার কারণে আইনগত অধিকার নিশ্চিতে সক্ষম নয়, বাংলাদেশ ছাত্রলীগ তাদের সব প্রকার যৌক্তিক আইনি সহায়তা প্রদানে ক্লান্তিহীন ও প্রাগ্রসর ভূমিকা পালন করবে।

বাংলাদেশ ছাত্রলীগ নিজস্ব পরিসরে সামাজিক কর্মসূচির অংশ হিসেবে নানাবিধ প্রতিবন্ধকতায় আইনি সহায়তা হতে বঞ্চিত বাংলাদেশ ছাত্রলীগের সব ইউনিটের নেতা, শিক্ষার্থী ও সাধারণ নাগরিকদের জন্য আইনি সহায়তা সেল গঠন করেছে।

সংগঠনটির আইন বিষয়ক সম্পাদক ফুয়াদ হোসেন শাহাদাতের নেতৃত্বে আরো ৫ জন উপ-আইন সম্পাদক এ দায়িত্ব পালন করবেন। এরা হলেন- সুজন শেখ, বিএম শরিফুল ইসলাম সবুজ, শাহেদ খান, শাহাদাতুল হাসান আল মুরাদ ও আপন দাস।



এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি