মঙ্গলবার ২০ এপ্রিল ২০২১
  • প্রচ্ছদ » Lead 1 » নুরের ‘গুলিবিদ্ধ’ হওয়ার অভিনয়, নেপথ্য ঘটনা কী?



নুরের ‘গুলিবিদ্ধ’ হওয়ার অভিনয়, নেপথ্য ঘটনা কী?


বাংলা নিউজ ব্যাংক :
25.03.2021

মোদি বিরোধী আন্দোলনকে ভিন্ন রূপ দিতে এবার গুলিবিদ্ধ হওয়ার নতুন নাটক মঞ্চায়ন করলেন ডাকসুর সাবেক ভিপি নুরুল হক নুর। বৃহস্পতিবার (২৫ মার্চ) রাজধানীতে একটি মিছিলে তার এই গুলিবিদ্ধ হওয়ার খবর পাওয়া গেছে। কিন্তু আদতে তিনি গুলিবিদ্ধ হননি। এটি আন্দোলনকে ভিন্ন রূপ দিতে তার একটি নতুন কৌশল বলে মন্তব্য করছেন দেশের বিশিষ্টজনরা। তাদের মতে, নুর এর আগেও বিভিন্ন ইস্যুতে এমন অনেক নাটক মঞ্চস্থ করেছেন। এটিও তার ব্যতিক্রম নয়।

নির্ভরযোগ্য সূত্রের তথ্যমতে, বাংলাদেশের স্বাধীনতার সুবর্ণজয়ন্তী ও মুজিববর্ষ উপলক্ষে ১০ দিন ব্যাপী অনুষ্ঠানমালার আয়োজন করেছে সরকার। সেখানে ২৬ ও ২৭ মার্চ দু’দিনের রাষ্ট্রীয় সফরে যোগ দিতে ঢাকায় আসছেন বন্ধুপ্রতীম দেশ ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। কিন্তু তার আগমনকে কেন্দ্র করে ঢাকাস্থ পাকিস্তান দূতবাসের অর্থায়নে দেশে বিশৃঙ্খলা সৃষ্টির পাঁয়তারা করছে স্বাধীনতা বিরোধী একটি চক্র। যাদের ‘পেইড এজেন্ট’ হয়ে হেফাজতে ইসলামের পাশাপাশি কাজ করছেন ভিপি নুর গং।

তারই ধারাবাহিকতায় মোদির আগমনের ঠিক আগের দিন রাজধানীর পল্টন থেকে নুররা একটি মোদি বিরোধী বিক্ষোভ মিছিল বের করে। মিছিলটি যখন পল্টন থেকে শাপলা চত্বর অভিমুখের দিকে যাত্রা শুরু করে, হঠাৎ শোনা যায় নুর গুলিবিদ্ধ। কিন্তু সেখানে টহলরত পুলিশ সদস্যরা তাদের প্রতিহত করতে কোন গুলি ছোঁড়েনি। এখন প্রশ্ন হচ্ছে, তিনি তাহলে কিভাবে গুলিবিদ্ধ হলেন? আর যদি গুলিবিদ্ধই হবেন, তাহলে সেই খবর তার ফেসবুক পেইজে মুহুর্তেই এলো কিভাবে?

বিষয়টির সত্যতা জানতে বাংলা নিউজ ব্যাংকের পক্ষ থেকে যোগাযোগ করা হয় নুরের নেতৃত্বাধীন ছাত্র অধিকার পরিষদের নেতৃবৃন্দের সঙ্গে। তারা এই প্রতিবেদককে বলেন, মিছিলে আমরাও ছিলাম। হঠাৎ করে নুরকে দেখতে না পাওয়ায় কে যেন পেছন থেকে বলে উঠলো, তিনি গুলিবিদ্ধ হয়েছেন। কিন্তু আমরা স্বচক্ষে এমনটা দেখিনি।

তবে নুরের এই ঘটনাকে স্রেফ ‘নাটক’ বলে অভিহিত করছেন দেশের রাজনৈতিক পর্যবেক্ষকরা। তারা বলছেন, নুরের চরিত্রই গিরগিটির মতো। ক্ষণে ক্ষণে রং বদলায়। টাকার জন্য তিনি সব করতে পারেন। এর আগেও তার প্রমাণ দেশবাসী পেয়েছেন। এবারও তিনি পকিস্তান দূতাবাসের ইশারায় হেফাজত ও নিজের সংগঠনের নেতৃবৃন্দকে নিয়ে মোদি বিরোধী আন্দোলনে সোচ্চার হয়েছেন। আর মঞ্চস্থ করেছেন নিজের গুলিবিদ্ধ হওয়ার নাটক। যা শতভাগই মিথ্যে।



এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি