মঙ্গলবার ২০ এপ্রিল ২০২১
  • প্রচ্ছদ » Lead 3 » মাত্র দু’ঘণ্টাতেই ‘গুলিবিদ্ধ’ প্রতারক নুরু সুস্থ?



মাত্র দু’ঘণ্টাতেই ‘গুলিবিদ্ধ’ প্রতারক নুরু সুস্থ?


বাংলা নিউজ ব্যাংক :
25.03.2021

নিউজ ডেস্ক: দু’ঘণ্টা আগে গুলিবিদ্ধ হয়েছেন ভিপি নুর। এরপরেই ফেসবুকে লাইভে এলেন দিব্যি সুস্থ। নুরুর ভক্তশ্রেণীরা হতবাক, বিস্মিত। কেননা তারা বেশ চিন্তিত ছিলেন, তাদের নুরুল হক নুর গুলিবিদ্ধ হয়েছেন। পরে যখন ফেসবুক লাইভে এলেন তখন ভক্তরা স্বস্তি পেলেন যেন। অসংখ্য ফেসবুক পেইজে প্রতারক ভিপি নুরের গুলিবিদ্ধ হবার নাটকের খবর ছড়িয়ে পড়ে।

‘সাবেক ভিপি নুরুল হক নুরু ভাই গুলিবিদ্ধ হয়ে আহত অবস্থায় আছেন আপনারা সকলেই নুরু ভাইয়ের জন্য দোয়া করবেন।’ এই বাক্যটি শত শত ফেসবুক প্রচার করতে থাকে। সাথে নুরের একটি শুয়ে থাকা ছবি।

রাজধানীর মতিঝিলে মোদিবিরোধী আন্দোলনে সংঘর্ষের ঘটনায় ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) সাবেক ভিপি নুরুল হক নুর আহত হয়েছেন বলে শোনা যায়। তবে গুলিবিদ্ধ হওয়ার খবরটি সঠিক নয়- নিশ্চিত হওয়া গেছে।

ছাত্র অধিকার পরিষদের ঢাবি শাখার সাবেক সভাপতি বিন ইয়ামিন মোল্লা গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেছেন।

ভিপি নুরের ফেসবুক লাইভের নিচেই গুলিবিদ্ধ হওয়ার পোস্ট। যাতে লাইক দেখা যাচ্ছে ৫৪ হাজার। এই পোস্ট দেখেই ভিপি নুরুরের গুলিবিদ্ধ হওয়ার নাটকের খবর ছড়িয়ে পড়ে।

ইয়ামিন মোল্লা বলেন, নুর পুলিশের ছোড়া টিয়ারশেলে আহত হয়েছেন, গুলিবিদ্ধ হননি। ফেসবুকে নুরুল হক নুর নামের একটি পেজ থেকে ভিপি নুর গুলিবিদ্ধ উল্লেখ করে পোস্ট দিলে গুজব ছড়িয়ে পড়ে।

পরে ওই ফেসবুক পেইজটি থেকেই থেকে প্রতারক নুরু ফেসবুক লাইভে হাজির হন।

বৃহস্পতিবার বেলা ১১ টার দিকে যুব অধিকার পরিষদ আয়োজিত এই বিক্ষোভে পুলিশ পেছন থেকে অতর্কিত হামলা চালায় বলে অভিযোগ ছাত্র অধিকার পরিষদ নেতা মশিউর রহমানের। তিনি জানান, পুলিশ মিছিলে লাঠিচার্জ, ক্যাদানে গ্যাস নিক্ষেপ ও ফাঁকা গুলি ছুঁড়েছে। এ সময় বিক্ষোভে অংশ নেওয়া প্রায় অর্ধশতাধিক ব্যক্তি আহত হয়েছেন।

তিনি আরও বলেন, আমরা মতিঝিল শাপলা চত্ত্বর পার হচ্ছিলাম এই সময় এই হামলার ঘটনা ঘটে। এখান থেকে শিশু বক্তা রফিকুল ইসলামকে আটক করা হয়েছে।



এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি