সোমবার ২ অগাস্ট ২০২১



মিশরে দুই ট্রেনের সংঘর্ষে নিহত ৩২


বাংলা নিউজ ব্যাংক :
27.03.2021

মিশরের উত্তরাঞ্চলীয় শহর সোহাগে শুক্রবার দুটি ট্রেনের সংঘর্ষে অন্তত ৩২ জন নিহত হয়েছে। এ ছাড়া আহত হয়েছে আরও ৬০ জন। দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয়ের বরাত দিয়ে আন্তর্জাতিক সংবাদমাধ্যম-গুলো এ খবর নিশ্চিত করেছে।

রাজধানী কায়রো থেকে ৩৬৫ কিলোমিটার দক্ষিণে নীল নদের কাছে তাহতা শহরে শুক্রবার এ দুর্ঘটনা ঘটে। সোহাগ প্রদেশের ওই শহরটিতে দাঁড়িয়ে থাকা একটি যাত্রীবাহী ট্রেনের পেছনে আরেকটি যাত্রীবাহী ট্রেন ধাক্কা দিলে এ দুর্ঘটনা ঘটে। দুর্ঘটনাকবলিত একটি ট্রেন লুক্সর থেকে আলেক্সান্দ্রিয়া যাচ্ছিল। অপরটি যাচ্ছিল রাজধানী কায়রো থেকে আসওয়ান শহরে।

কর্তৃপক্ষ দ্রুত সেখানে ৭০টি অ্যাম্বুলেন্স পাঠায়। আহতদের দ্রুত হাসপাতালে নেওয়া হয়েছে।

স্থানীয় সংবাদমাধ্যমে প্রচারিত ভিডিও ফুটেজে দেখা যায়, ট্রেনের বগি উলটে আছে এবং ভেতরে যাত্রীরা আটকা পড়ে আছে। এ ছাড়া চারদিকে ট্রেনের ভাঙা অংশ ছড়িয়ে রয়েছে। কিছু আহত ব্যক্তি অজ্ঞান অবস্থায় রয়েছে এবং অন্যদের রক্তক্ষরণ হচ্ছে। স্থানীয়রা হতাহত যাত্রীদের ঘটনাস্থলের কাছাকাছি শুইয়ে রাখছে।

মিশরের রেল কর্তৃপক্ষ জানায়, কোনো ‘অজানা ব্যক্তি’ জরুরি ব্রেক কষলে দুই ট্রেনের মধ্যে সংঘর্ষ হয়। ব্রেকের ফলে একটি ট্রেন থেমে যায় এবং আরেকটি ট্রেন পেছন থেকে এসে ধাক্কা দেয়। এ বিষয়ে আরও তদন্ত চলছে বলে জানায় কর্তৃপক্ষ।

মিশরের প্রেসিডেন্ট আব্দেল ফাত্তাহ আল-সিসি দুর্ঘটনায় হতাহতদের প্রতি শোক ও সমবেদনা প্রকাশ করে বলেন, দায়ীদের অবশ্যই শাস্তি পেতে হবে।

উত্তর আফ্রিকার অন্যতম পুরনো ও বড় রেল যোগাযোগ রয়েছে মিশরে। তবে দেশটিতে প্রায়ই ট্রেন দুর্ঘটনা ঘটে। কর্তৃপক্ষের তথ্যমতে, ২০১৭ সালে মিশরে ১ হাজার ৭৯৩টি ট্রেন দুর্ঘটনা ঘটেছিল।



এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি