মঙ্গলবার ২০ এপ্রিল ২০২১
  • প্রচ্ছদ » Lead 2 » মোদি বিরোধী ইস্যুতে ছাত্রদলের মহড়া, গাড়ি ভাংচুর



মোদি বিরোধী ইস্যুতে ছাত্রদলের মহড়া, গাড়ি ভাংচুর


বাংলা নিউজ ব্যাংক :
27.03.2021

বন্ধুপ্রতীম রাষ্ট্র ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির বাংলাদেশ সফরকে কেন্দ্র করে শুরু থেকেই হেফাজতের লেবাসে জলঘোলা করার পাঁয়তারায় লিপ্ত বিএনপি-জামায়াত চক্র। পরে ‘পেইড এজেন্ট’ হয়ে তাদের সঙ্গে যুক্ত হয় ডাকসুর সাবেক ভিপি নুরুল হক নুর গং। মূলত মোদি নয়, তাদের উদ্দেশ্য সাম্প্রদায়িক দাঙ্গা লাগানোর মাধ্যমে ভারতের বিরোধিতা করে নিজেদের রাজনৈতিক উদ্দেশ্য সফল করা। সে লক্ষ্যেই তারা নেপথ্যে থেকে কাজ করছে। তবে এবার চলতি ইস্যুতে প্রকাশ্য হলো বিএনপির ছাত্রসংগঠন ছাত্রদলের তৎপরতা। রাজধানীতে তাদের বিক্ষোভ করতে দেখা গেছে। দেখা গেছে গাড়ি ভাংচুর করতেও।

দায়িত্বশীল সূত্রের তথ্যমতে, বিএনপি-জামায়াতের ছায়াতলে থেকে মোদি বিরোধী আন্দোলনের নামে শুক্রবার (২৬ মার্চ) রাজধানীসহ চট্টগ্রামের হাটহাজারী ও ব্রাহ্মণবাড়িয়াতে নৃশংস তাণ্ডব চালিয়েছে হেফাজত ইসলাম। তাদের সহিংসতায় শেষ খবর পাওয়া পর্যন্ত ৫ জনের প্রাণহানি ঘটেছে। এর আগে চক্রটি ঢাকাস্থ পাকিস্তান দূতাবাস ও জামায়াতের অর্থায়নে শুক্রবার (১৯ মার্চ) রাজধানীতে একটি প্রতিবাদ সমাবেশ করে। একই ধারাবাহিকতায় ২৫ মার্চ ডাকসুর সাবেক ভিপি নুরুল হক নুরের নেতৃত্বে বিক্ষোভ মিছিল করে বাংলাদেশ ছাত্র ও যুব অধিকার পরিষদ। ২৬ মার্চ মোদির আগমনের দিনে আবারও ফুঁসে ওঠে হেফাজত। তারা রাজধানীর বায়তুল মোকাররম এলাকায় অবস্থান নিয়ে বিশৃঙ্খলা সৃষ্টি করে। মুহূর্তেই তাদের তাণ্ডবে রণক্ষেত্রে পরিণত হয় গোটা এলাকা। একই স্থানে শনিবার (২৭ মার্চ) দুপুর থেকে তারা আবারও বিক্ষোভ সমাবেশ করছে।রাজধানীতে ছাত্রদলের বিক্ষোভ

নতুন খবর হলো, ঘটনার পেছন থেকে এবার প্রকাশ্যে এলো বিএনপির ছাত্রসংগঠন ছাত্রদল। শনিবার (২৭ মার্চ) দুপুর ১২টার দিকে সংগঠনের নেতৃবৃন্দ ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির বাংলাদেশ সফরের বিরোধিতা করে রাজধানীর ল্যাবএইডের সামনে থেকে একটি বিক্ষোভ মিছিল বের করে। যা এলিফ্যান্ট রোডে গিয়ে শেষ হয়। এ সময় মিছিলে অংশ নেওয়া নেতা-কর্মীরা সাইন্সল্যাব মোড়ে ৮ থেকে ১০টি গাড়ি ভাঙচুর করেছে বলে জানা গেছে।

মিছিলের নেতৃত্বে ছিলেন ছাত্রদলের সিনিয়র সহ-সভাপতি কাজী রওনকুল ইসলাম শ্রাবণ, সাধারণ সম্পাদক ইকবাল হোসেন শ্যামল, সহ-সভাপতি জাকিরুল ইসলাম জাকির, সহ-সভাপতি মোক্তাদির হোসেন তরু, ঢাকা মহানগর পশ্চিমের সাধারণ সম্পাদক সাফায়েত রাব্বি আরাফাত, ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত আহবায়ক আকতার, সদস্য সচিব আমান উল্লাহ প্রমুখ।

একই ইস্যুতে রাজধানীর ধোলাইখাল এলাকায় যুবদল, স্বেচ্ছাসেবক দল ও ছাত্রদল যৌথভাবে বিক্ষোভ মিছিল করে এবং ব্যাপক ভাংচুর চালায় বলে বাংলা নিউজ ব্যাংকের অনুসন্ধানে জানা গেছে।

এ বিষয়ে দেশের রাজনৈতিক পর্যবেক্ষকরা বলছেন, এতদিন হেফাজতের ব্যানারে পেছন থেকে মদদ যুগিয়েছে বিএনপি-জামায়াত। এবার সব নীরবতা ভেঙে রাজপথে নামলো বিএনপির ছাত্রসংগঠন ছাত্রদলের ক্যাডার বাহিনী। ফিরল নিজেদের পুরনো রূপে। তারই ধারাবাহিকতায় শনিবার (২৭ মার্চ) দুপুরে তারা রাজধানীর সাইন্সল্যাব মোড়ে ৮ থেকে ১০টি গাড়ি ভাঙচুর করেছে। এমতাবস্থায় সরকারের পাশাপাশি দেশবাসীকে সচেতন থাকতে হবে, যাতে কোনোভাবেই দেশবিরোধী শক্তিটি তাদের অসৎ উদ্দেশ্য সাধন না করতে পারে।



এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি