বৃহস্পতিবার ১৫ এপ্রিল ২০২১
  • প্রচ্ছদ » other important » ব্রাহ্মণবাড়িয়ায় বিএনপি-জামায়াতের তাণ্ডবে ছাত্রলীগ কর্মী নিহত



ব্রাহ্মণবাড়িয়ায় বিএনপি-জামায়াতের তাণ্ডবে ছাত্রলীগ কর্মী নিহত


বাংলা নিউজ ব্যাংক :
28.03.2021

ডেস্ক রিপোর্ট: ব্রাহ্মণবাড়িয়ায় হেফাজতে ইসলামের আড়ালে নারকীয় তাণ্ডব চালিয়েছে স্বাধীনতাবিরোধী বিএনপি-জামায়াত চক্র। গত শুক্রবার শহরজুড়ে ধ্বংসযজ্ঞ চালায় হেফাজতে ইসলাম। এরপর মাদ্রাসা ছাত্রদের আড়ালে শনিবার জেলাজুড়ে মাঠে নামে শিবির-ছাত্রদলের প্রশিক্ষিত সন্ত্রাসীরা।

স্থানীয় সূত্রে জানা গেছে, সদর উপজেলার বুধল ইউনিয়ন থেকে বিকেল চারটার দিকে হেফাজতে ইসলামের নেতা–কর্মীরা একটি মিছিল বের করেন। মিছিলে বিপুল সংখ্যক বিএনপি-জামায়াতের ক্যাডার অংশ নেয়। মিছিলটি কুমিল্লা-সিলেট মহাসড়কের নন্দনপুর এলাকায় গিয়ে রাস্তা বন্ধ করে আশেপাশের দোকান এবং রাস্তার গাড়িঘোড়া ভাংচুর শুরু করে। খবর পেয়ে আইনশৃঙ্খলা রক্ষা এবং জনগণের নিরাপত্তা রক্ষার জন্য ছুটে যায় পুলিশ এবং বিজিবি। এসময় আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে চারদিক থেকে ঘিরে ফেলে বিএনপি-জামায়াতের ক্যাডাররা। তারা ইট-পাথর, লাঠি, দেশীয় অস্ত্র নিয়ে বিজিবি ও পুলিশের ওপর হামলে পড়ে। এসময় বিএনপি-জামায়াতের ক্যাডাররা কয়েক রাউন্ড গুলিও ছোড়ে। ব্রাহ্মণবাড়িয়ার পুলিশ সুপার মোহাম্মদ আনিসুর রহমান বলেন, নন্দনপুর থেকে পুলিশ কোনোমতে প্রাণে বেঁচে এসেছে। পুলিশের অনেকে আহত হয়েছেন।

এদিকে, বিকেল সাড়ে পাঁচটার দিকে দেশব্যাপী সন্ত্রাসী কার্যক্রমের প্রতিবাদে জেলা শহরের সুরসম্রাট ওস্তাদ আলাউদ্দিন খাঁ পৌর মিলনায়তনের সামনে থেকে আওয়ামী লীগ, যুবলীগ ও ছাত্রলীগের নেতা–কর্মীরা একটি মিছিল বের করে। মিছিলটি জেলা শহরের ঘোড়াপট্টি সেতু ও টিএ রোড এলাকা অতিক্রম করে। টিএ রোড এলাকায় গেলে মাদ্রাসাছাত্রদের মধ্যে লুকিয়ে থাকা ছাত্রদল-শিবির কর্মীরা ছুরি, দা, লাটিসোঁটা, রামদা নিয়ে আওয়ামী লীগের মিছিলে হামলা চালায়। এসময়, দফায় দফায় ককটেল বিস্ফোরণ করে শিবিরকর্মীরা। এই হামলায় নিহত হন ছাত্রলীগকর্মী জুবায়ের। তার বাড়ি সদর উপজেলার সরিদপুর গ্রামে। জুবায়ের শহর ছাত্রলীগের একটিভ কর্মী বলে জানিয়েছে আওয়ামী লীগের নেতাকর্মীরা।

জানা গেছে, দেশকে অস্থিতিশীল করে তুলতে গত দুইদিন ধরে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির বিরোধিতার নামে হেফাজতকে মাঠে নামিয়েছে বিএনপি-জামায়াত। হেফাজতকে সামনে রেখে চট্টগ্রাম, ঢাকা, ব্রাক্ষণবাড়িয়ায় তাণ্ডব চালিয়েছে একাত্তরের পরাজিত শক্তিরা। সরকার পতনের জন্য এই অপশক্তি দেশজুড়ে ধ্বংসলীলা শুরু করেছে। এই জঙ্গিবাদী শক্তির হাত থেকে দেশকে রক্ষা করতে সরকারকে কঠোর পদক্ষেপ নেওয়ার আহবান জানিয়েছেন দেশের বিশিষ্ট বুদ্ধিজীবীরা। সেইসাথে দেশবাসীকে রাজপথে নেমে এসে এদের প্রতিহত করার আহবানও জানান তারা।



এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি