মঙ্গলবার ২০ এপ্রিল ২০২১
  • প্রচ্ছদ » other important » মনোনয়ন বাণিজ্যের কারণে ত্যাগী নেতারা বিএনপিতে হয়ে পড়ছেন নিষ্ক্রিয়



মনোনয়ন বাণিজ্যের কারণে ত্যাগী নেতারা বিএনপিতে হয়ে পড়ছেন নিষ্ক্রিয়


বাংলা নিউজ ব্যাংক :
29.03.2021

নিউজ ডেস্ক: দেশে অনুষ্ঠিত নির্বাচনগুলোতে ত্যাগী নেতাদের সরিয়ে বিত্তশালী ব্যবসায়ী নেতাদের মনোনয়ন প্রদান বিএনপির জন্য কাল হয়ে দাঁড়িয়েছে। এখন ধীরে ধীরে ত্যাগী নেতারা নিষ্ক্রিয় হয়ে পড়ছেন। ব্যবসায়ী নেতারাও এখন খরচ করতে কুণ্ঠাবোধ করছেন। এর ফলে তৃণমূলের ত্যাগী নেতাকর্মীদের হারিয়ে মনোনয়ন বাণিজ্যের শাস্তি পাচ্ছে বিএনপি।

দলীয় সূত্র বলছে, বিগত কয়েক মাস ধরে তৃণমূল বিএনপির নেতারা পদত্যাগ করছেন। মনোনয়ন বাণিজ্যের খপ্পরে পড়ে নিজেদের আত্মসম্মানবোধ হারানোয় এমন কঠিন সিদ্ধান্ত নিয়েছেন তারা। অনেকে হতাশায় নিমজ্জিত হয়ে নিষ্ক্রিয় হয়ে পড়েছেন। ফলে ধীরে ধীরে বিএনপি জনবিচ্ছিন্ন দলে পরিণত হয়েছে।

বিএনপির সিনিয়র কয়েকজন নেতা বলেন, জনবিচ্ছিন্ন হয়ে এখন গভীর হতাশায় রয়েছি আমরা। জনবিচ্ছিন্নতা আমাদের তীব্র মানসিক পীড়া দিচ্ছে।

তারা বলেন, আমাদের ধারাবাহিক ভুলে রাজনীতির কক্ষপথ থেকে ছিটকে পড়েছে বিএনপি। জনগণের সাড়া না পেয়ে দলটির নেতাকর্মীদের আত্মসম্মানবোধে লেগেছে। এতে অনেক নেতা দল থেকে পদত্যাগ করেছেন। আবার কেউ কেউ ব্যবসা-বাণিজ্যে মনোযোগ দিয়ে দলে নিষ্ক্রিয় হয়ে পড়েছেন।

রাজনৈতিক বিশ্লেষকরা বলেন, বিএনপির অধঃপতনের জন্য দলটির সিনিয়র নেতারা দায়ী। মনোনয়ন বাণিজ্যের ধারাবাহিক ভুল করে যাচ্ছেন তারা। রাজনীতিতে ইতিবাচক অবদান রাখতে না পারলে কোনো দলেরই অস্তিত্ব থাকে না।

তারা আরো বলেন, বিএনপি সন্ত্রাসী-দুর্নীতিবাজ ও ব্যবসায়ীদের দলে পরিণত হয়েছে। বিষয়টি উপলব্ধি করতে পারায় এখন শতশত নেতাকর্মী দলত্যাগ করছেন। আসলে এটি তাদের ভুলেরই শাস্তি।



এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি